শনিবার ২০ এপ্রিল ২০২৪ ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

পার্বতীপুর ইয়ংস্টার থিয়েটারের তিন দশক পূর্তিতে নাট্যোৎসব

সোহেল সানী, পার্বতীপুর (দিনাজপুর) প্রতিনিধি ঃ দিনাজপুরের পার্বতীপুর ইয়ংস্টার থিয়েটার তিন দশক পূর্তি উপলক্ষ্যে অনুষ্ঠিত হবে দুই দিন ব্যাপী নাট্যোৎসব। পার্বতীপুর ইয়ংস্টার থিয়েটার তাদের তিন দশক নাট্যোৎসব আগামী ২১-২২এপ্রিল ঢাকার সেগুন বাগিচা কেন্দ্রীয় কচি কাঁচা মিলনায়তনে দুটি নাটক রাস্ট্র বনাম ও জোসনা কুমারী মঞ্চায়ন করতে যাচ্ছে। ২১ এপ্রিল সন্ধ্যা ৭টায় কেন্দ্রীয় কচি কাচাঁ মিলনায়তনের হলে রাষ্ট্র বনাম মামুনুর রশিদ রচনায় আমজাদ হোসেন নির্দের্শিত নাটক পরিবেশিত হবে রাষ্ট্র বনাম। ২২ এপ্রিল সন্ধ্যা ৭টায় কেন্দ্রীয় কচি কাঁচা মিলনায়তনের হলে সুনিল গঙ্গোপাধ্যায়ের গল্প অবলম্বলে মোহিত চট্রোপাধ্যায়ের রচনায় আমজাদ হোসেন নির্দেশিত নাটক পরিবেশিত হবে জোসনা কুমারী।

নাটক দুটিতে অভিনয় করেছেন, অখিল, কাজল, হোসেন, মদন, জাকির, স্বদেশ, মিলন, রফিক, মোশারফ, জিয়াউর, সাগর, বাপ্পি, মাসুদ, মৌরী, নাজমা, মনি মমতাজ, জুলেখা ও পিংকি।

নাট্যোৎসব উদ্ধোধনে প্রধান অতিথি থাকবেন, সুপ্রিম কোর্টের হাইকোর্ট বিভাগের বিচারপতি মোঃ শওকত হোসেন। বিশেষ অতিথি হিসেবে থাকবেন প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রী এড. মোস্তাফিজুর রহমান ফিজার, বাংলাদেশ গ্রুপ থিয়েটার ফেডারেশনের সেক্রেটারী জেনারেল আখতারুজ্জামান, পার্বতীপুর ইয়ংস্টার থিয়েটারের সভাপতি আমজাদ হোসেন ও ইয়ংস্টার ক্লাবের সাংগঠনিক সম্পাদক মামুনুর রশিদ মামুন। নাট্যোৎসবে সংস্কৃতিতে অসামান্য অবদানের জন্য বিশিষ্ট নাট্যজন মামুনুর রশিদ ও ঋতিক নাট্যজন লিয়াকত আলী লাকি কে সম্মাননা প্রদান করা হবে।

উল্লেখ্য, পার্বতীপুর ইয়ংস্টার থিয়েটার ১৯৮৭ সালে ৩১ ডিসেম্বর যাত্রা শুরু করে। নিয়মিত নাটক প্রদর্শনী, সেমিনার, কর্মশালা আয়োজন এবং উৎসব অনুষ্ঠানের মধ্য দিয়ে সারা দেশে নাটক চর্চার তিন দশক অতিক্রম করে ৩১ বছরে পর্দাপন করেছে।

Spread the love