শুক্রবার ১৯ এপ্রিল ২০২৪ ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

পীরগঞ্জে অধ্যক্ষের অপসারণের দাবীতে শিক্ষক-কর্মচারী ও শিক্ষার্থীদের বিক্ষোভ মিছিল

Pirganjঠাকুরগাঁওয়ের পীরগঞ্জ উপজেলার হাটপাড়া-করনাই উচ্চ বিদ্যালয়ে গোপনে ম্যানেজিং কমিটি গঠন, জালিয়াতির মাধ্যমে অধ্যক্ষ পদে নিয়োগ লাভ এবং শিক্ষক ও শিক্ষার্থীদের সাথে দুব্যবহার করার প্রতিবাদে প্রতিষ্ঠান প্রধান আব্দুল বারীর অপসারণ সহ শাস্তির দাবীতে আজ বুধবার দুপুর ১২ টায় বিক্ষোভ মিছিল করে ইএনও’র নিকট স্বারক লিপি দিয়েছে বিদ্যালয়ের শিক্ষক ও ছাত্র-ছাত্রীরা।
স্বারক লিপিতে অভিযোগ করা হয়, ১৯৯৩ সালে স্থাপিত হাটপাড়া-করনাই উচ্চ বিদ্যালয়ে ২০০২ সালে বিএম শাখা খোলা হয়। পরবর্তীতে ২০০৪ সালে প্রতিষ্ঠানটি কৃষি ও মৎস প্রযুক্তি ইন্সটিটিউট হিসেবে অনুমোদন লাভ করে। এতে উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক আব্দুল বারী ভুয়া রেজুলেশনের মাধ্যমে নিজেকে প্রতিষ্ঠানের অধ্যক্ষ পদে নিয়োগ দেখিয়ে বেতন ভাতা ভোগ করে আসছেন। স¤প্রতি গোপনে জালিয়াতির আশ্রয় নিয়ে প্রতিষ্ঠানের মাধ্যমিক শাখার ম্যানেজিং কমিটি গঠন করে দিনাজপুর বোর্ডে পাঠান অধ্যক্ষ আব্দুল বারী।
এ বিষয়ে দিনাজপুর বোর্ডে অভিযোগ দায়ের করা হলে প্রতিষ্ঠান প্রধান গত মঙ্গলবার তার নিজ বাহিনী দিয়ে বিদ্যালয়ের অফিস কক্ষ ভাংচুড় করে থানা পুলিশকে খবর দেয় এবং এর দায় কিছু শিক্ষকের উপর চাপানোর চেষ্টা করেন। পুলিশ বিষয়টি বুঝতে পেরে কোন ব্যবস্থা না নিয়েই ফিরে আসেন।
আজ বুধবার সকালে প্রতিষ্ঠান প্রধান সহ তার কিছু লোক হঠাৎ করেই বিদ্যালয়ের শ্রেনী কক্ষে ঢুকে শিক্ষার্থীদের ধাক্কা ধাক্কি করে ক্লাস থেকে বের হয়ে যেতে নির্দেশ দেন এবং অধ্যক্ষ ১১ মে পর্যন্ত বিদ্যালয় ছুটি ঘোষনা করেন। এ বিষয়ে বিদ্যালয়ের অন্যান্য শিক্ষকরা অধ্যক্ষের নিকট জানতে চাইলে তার লোকজন লাঠি সোটা নিয়ে শিক্ষকদের মারতে উদ্যত হন। অবস্থা বেগতিক দেখে শিক্ষক-কর্মচারী ও শিক্ষার্থীরা এলাকায় বিক্ষোভ করেন। পরে পৌর শহরে এসে মিছিল করে অধ্যক্ষের অপসারণের দাবীতে প্রশাসনের নিকট স্বরক লিপি দেন।
এ বিষয়ে প্রতিষ্ঠান প্রধান আব্দুল বারী জানান, কিছু শিক্ষক প্রতিষ্ঠানে গোলমাল করার চেষ্টা করছে। তাদের বিরুদ্ধে নিয়মতান্ত্রিক ভাবে ব্যবস্থা নেওয়া হবে।

Spread the love