বৃহস্পতিবার ২৮ মার্চ ২০২৪ ১৪ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

প্যারিসে টেক্সওয়ার্ল্ড প্রদর্শনী বাংলাদেশের প্যাভিলিয়ন পরিদর্শনে তথ্যমন্ত্রী

আন্তর্জাতিক টেক্সওয়ার্ল্ড পোশাক প্রদর্শনীতে বাংলাদেশের প্যাভিলিয়ন পরিদর্শন করেছেন তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু।

বাংলাদেশী শিল্প উদ্যোক্তাদের পণ্য বিশ্ববাজারে পরিচিত করে তুলতে জার্মানভিত্তিক মেলা আয়োজক সংস্থা ‘মেসি ফ্রাঙ্কফুট’-এ প্রদর্শনীর আয়োজন করে।

১৪ সেপ্টেম্বর থেকে ১৭ সেপ্টেম্বর পর্যন্ত চার দিনব্যাপী ফ্রান্সের রাজধানী প্যারিসে এ প্রদর্শনী অনুষ্ঠিত হয়। বাংলাদেশ প্যাভিলিয়ন পরিদর্শন করে তথ্যমন্ত্রী সন্তোষ প্রকাশ করেছেন বলে জানান মেলা আয়োজনকারী মেসি ফ্রাঙ্কফুটের কর্মকর্তা ওমের।

তিনি জানান, প্রদর্শনীতে বাংলাদেশের ১৭টি পোশাক প্রস্তুত ও রফতানিকারী প্রতিষ্ঠান অংশগ্রহণ করে। অংশ নেওয়া ১৭টি প্রতিষ্ঠানের মধ্যে ১৩টি রফতানি উন্নয়ন ব্যুরোর (ইপিবি) মাধ্যমে ও বাকি চারটি প্রতিষ্ঠান নিজ উদ্যোগে প্রদর্শনীতে অংশ নেয়।

প্রতিষ্ঠানগুলো হল আঞ্জুম গার্মেন্টস, অ্যাপারেল ইন্ডাস্ট্রি, ফোর ডিজাইন, ইনোভেশান ডিজাইন, কিম্বার্লি অ্যাপারেল, এমকে সোয়েটার, মারুহিসা, নাব ফ্যাশন, নাজিয়া অ্যাপারেল, ওল্ড টাউন, রাইমে ডিজাইন ও টেক্সটাইল ফ্যাশন অ্যান্ড টোডস প্রিন্টিং।

এ ছাড়া নিজেদের উদ্যোগে অংশ নেয় আরও চারটি কোম্পানি। বাংলাদেশ ছাড়াও পোশাক উৎপাদনে বিশ্বের শীর্ষ দেশগুলোর মধ্যে চীন, তুরস্ক, ভারত, ইন্দোনেশিয়া, দক্ষিণ কোরিয়া, তাইওয়ানসহ অন্যান্য দেশ প্রদর্শনীতে অংশ নিয়েছে।

Spread the love