শুক্রবার ১৯ এপ্রিল ২০২৪ ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

প্রধানমন্ত্রীর দৃঢ় নেতৃত্বে দেশের উন্নয়ন বিশ্বে ব্যাপক সুনাম অর্জন করেছে-পররাষ্ট্রমন্ত্রী

দিনাজপুর প্রতিনিধি ॥ পররাষ্ট্রমন্ত্রী আবুল হাসান মাহমুদ আলী এমপি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার দৃঢ় নেতৃত্বে দেশের উন্নয়ন বিশ্বে ব্যাপক সুনাম অর্জন করেছে। কোন সন্ত্রাসী সংগঠন এ দেশের সুনাম ও উন্নয়নের অগ্রযাত্রাকে ব্যাহত করতে পারবে না। তিনি আরো বলেন, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান সোনার বাংলা গড়ার স্বপ্ন বাস্তবায়নে কাজ শুরু করেছিলেন। একাত্তরের পরাজিত শক্তির দোসররা সেই স্বপ্নকে নস্যাৎ করতে বঙ্গবন্ধুকে হত্যা করে দেশের উন্নয়ন থামিয়ে দিয়েছিল। কিন্তু তাঁর যোগ্য উত্তরসূরী জননেত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনার দৃঢ় নেতৃত্বে দেশ আজ মধ্যম আয়ের দেশে পরিণত হয়েছে এবং ডিজিটাল বাংলাদেশ বির্নিমানে এগিয়ে চলেছে।

১৬ ডিসেম্বর শনিবার সকাল সাড়ে ৯টায় উপজেলা প্রশাসনের আয়োজনে চিরিরবন্দর মডেল পাইলট উচ্চ বিদ্যালয় মাঠে কুজকাওয়াজ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে পররাষ্ট্রমন্ত্রী আবুল হাসান মাহমুদ আলী এম পি উপরোক্ত কথা বলেন।

৩১ বার তোপ ধ্বনি, জাতীয় ও দলীয় পতাকা উত্তোলন এবং বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পার্ঘ অর্পণসহ শহীদ মিনারে পুষ্পার্ঘ প্রদান করে যথাযোগ্য মর্যাদায় ৪৬-তম মহান বিজয় দিবস পালনের কর্মসূচি শুরু হয়।

এসময় চিরিরবন্দর উপজেলা আওয়ামী লীগের সম্পাদক অধ্যক্ষ আহসানুল হক মুকুল বক্তব্য রাখেন।

অনুষ্ঠানে কুজকাওয়াজের সালাম ও অভিবাদন গ্রহন করেন পররাষ্ট্রমন্ত্রী আবুল হাসান মাহমুদ আলী এমপি, উপজেলা নির্বাহী অফিসার মো. গোলাম রব্বানী ও চিরিরবন্দর থানার  ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. হারেসুল ইসলাম। কুজকাওয়াজ ও ডিসপ্লে অনুষ্ঠান শেষে ক্রীড়া ও শিল্পকলা একাডেমির পরিবেশনায় সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। এছাড়াও প্রধান অতিথি বঙ্গবন্ধু হলে মুক্তিযোদ্ধাদের সংবর্ধনা সভায় বক্তব্য রাখেন।

অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে উপজেলা আওয়ামী লীগের সভাপতি আলহাজ্ব আয়ুবর রহমান শাহ, উপজেলা নির্বাহী অফিসার মো. গোলাম রব্বানী, উপজেলা পরিষদের মহিলা ভাইস্ চেয়ারম্যান তরুবালা রায়, উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার মো. মনজুরুল হক, উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আজিমদ্দিন গোলাপ, ছাত্রলীগ সম্পাদক সিফাত শাহ্ প্রমূখ বক্তব্য রাখেন।

Spread the love