শনিবার ২০ এপ্রিল ২০২৪ ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

‘প্রবীণের জন্য চাই প্রত্যাশিত জীবন’ শীর্ষক সাংস্কৃতিক প্রতিযোগিতা অনুষ্ঠিত

স্টাফ রিপোর্টার ॥ গান-নাটকে ও স্ব-প্রণোদিতভাবে প্রবীণ অধিকারগুলো দিনব্যাপী তুলে ধরেছেন দিনাজপুর জেলার বিরামপুর উপজেলার নির্বাচিত সাংস্কৃতিক শিল্পী, সাংবাদিক ও প্রবীণেরা। বে-সরকারী উন্নয়ন সংস্থা বহুব্রীহি’ ও বিরামপুর উপজেলা প্রবীণ অধিকার সুরক্ষায় ওর্য়াকিং গ্রুপ-এর উদ্যেগে বুধবার দিনব্যাপী পাইলট উচ্চ বিদ্যালয় মাঠে ‘প্রবীণের জন্য চাই প্রত্যাশিত জীবন’ নামক এক সাংস্কৃতিক প্রতিযোগিতায় তারা প্রবীণ অধিকারের পক্ষে বিভিন্ন দাবি-দাওয়া তুলে ধরার পাশাপাশি একটি প্রবীণ কল্যাণ সংস্থা গঠনেরও ঘোষণা দেন। এই দিনটিকে প্রবীণদের অধিকার বিষয়ে স্বোচ্ছার হওয়ার দিন বলে মনে করছেন এই উপজেলার প্রবীণরা।

ওর্য়াকিং গ্রুপের সভাপতি ও নিউজ ডায়েরী বিডি’র সম্পাদক মাহামুদুল হক মানিক এর সভাপতিত্বে সাংস্কৃতিক উৎসবের উদ্বোধন ও প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন বিরামপুর উপজেলা চেয়ারম্যান আলহাজ্ব মোঃ পারভেজ কবীর। স্বাগত বক্তব্য রাখেন বহুব্রীহি’র নির্বাহী পরিচালক মোঃ জাকির হোসেন ও দিনের তাৎপর্য তুলে ধরেন উৎসবের সভাপতি মাহামুদুল হক মানিক।

হেল্পএইজ ইন্টারন্যাশনাল বাংলাদেশ ও ইউরোপিয় ইউনিয়নের অর্থায়নে প্রবীণ অধিকার সুরক্ষায় সাংস্কৃতিক প্রচার অভিযান প্রকল্পের অংশ হিসেবে দিনব্যাপি বর্নাঢ্য শোভাযাত্রা, প্রবীণ অধিকার বিষয়ক ৮ সাংস্কৃতিক দলের মধ্যে সংগীত ও নাটক প্রতিযোগিতা ‘প্রবীণ ও সাংবাদিকদের মধ্যে প্রবীণ ইস্যুভিক্তিক অভিজ্ঞতা বিনিময় (শেয়ারিং ডায়ালোগ)-সহ বিভিন্ন কর্মসূচির আয়োজন করা হয়।

Spread the love