শুক্রবার ২৯ মার্চ ২০২৪ ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

প্রলোভন দেখিয়ে খামারিদের টাকা নিয়ে পরিচালক উধাও

ঠাকুরগাঁও প্রতিনিধি : ঠাকুরগাঁওয়ের রংধনু শপিং লিমিটেড-এর ব্যবস্থাপনা পরিচালক বাবলু রায় প্রলোভন দেখিয়ে খামারিদের কাছ থেকে ৫০ কোটি টাকা আত্মসাৎ করে গা ঢাকা দিয়েছে বলে অভিযোগ করেছেন ক্ষতিগ্রস্তরা।

এই অভিযোগে ঠাকুরগাঁও প্রেসক্লাবে সংবাদ সম্মেলন করেছে জেলার টার্কি মুরগী খামারীরা। এসময় ক্ষতিগ্রস্ত উদ্যোক্তাদের পক্ষে রবিউল আজম লিখিত বক্তব্য পাঠ করেন।

তিনি বলেন, রংধনু শপিং লিমিটেড ব্যবস্থাপনা পরিচালক বাবলু রায় টার্কি মুরগির প্যাকেজ ক্রয়ের প্রলোভন দেখিয়ে প্রত্যেক উদ্যোক্তার কাছ থেকে ১ থেকে ১০ লাখ টাকা হাতিয়ে নিয়ে ডাচ বাংলা ব্যাংকের চেক প্রদান করেন।

কিন্তু টাকা উত্তোলনের আগেই প্রতিষ্ঠান বন্ধ করে পালিয়ে যায় পরিচালকসহ কর্মকর্তা কর্মচারীরা। এতে নিঃস্ব হয়ে পথে বসেছে জেলার প্রায় ১৯’শ খামারি।

এদিকে এ বিষয়ে ঠাকুরগাঁও সদর থানায় মামলা করা হলেও প্রশাসনের তেমন কোন উদ্যোগ নেই বলেও অভিযোগ করেন তারা।

তারা আরো বলেন, আমরা বিভিন্নভাবে জানতে পারছি বাবলু রায় এখনো বাংলাদেশে অবস্থান করছে। ভারতের লোকসভা নির্বাচনের পর তার দেশত্যাগ করার কথা রয়েছে।

আমরা প্রশাসনকে অনুরোধ করবো তাকে দ্রুত আইনের আওতায় আনা হোক। অন্যথায় তার বসিরপাড়া বাড়ির সদস্যদের গ্রেপ্তার করলেই সে আসতে বাধ্য হবে বলে মনে করছি। প্রশাসন চাইলেই সব সম্ভব।

আমরা আশা করছি প্রশাসন প্রতারক বাবলুকে গ্রেপ্তার করবেন। তা না হলে আমরা রাস্তায় আন্দোলন করতে বাধ্য হবো।

ঠাকুরগাঁও পুলিশ সুপার মনিরুজ্জামান জানান, কয়েকটি কোম্পানির নাম করে কিছু অসাধু ব্যক্তি সাধারণ মানুষকে লোভ দেখিয়ে এ অঞ্চলের অনেক মানুষের সাথে প্রতারনা করেছে। সম্প্রতি ঠাকুরগাঁও পুলিশ এই চক্রের এক পরিচালকসহ কয়েকজনকে আটক করেছে। ঠাকুরগাঁওয়ের পুলিশ বাবলুকে খুঁজছে। তাকে গ্রেপ্তারেরর জন্য পুলিশ তৎপর রয়েছে।

Spread the love