বৃহস্পতিবার ১৮ এপ্রিল ২০২৪ ৫ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

প্রস্তুতি ম্যাচেও বিসিবির কাছে হারলো জিম্বাবুয়ে

চট্টগ্রামের একদিনের প্রস্তুতি ম্যাচেও বিসিবি একাদশের কাছে হারলো সরকারী জিম্বাবুয়ে। স্বাগতিকদের দেয় ২৮৩ রানের বড় টার্গেট তাড়া করতে নেমে মিডল অর্ডারে নিয়মিত বিরতিতেই উইকেট হারিয়ে ৪৫.৩ ওভারে মাত্র ১৯৪ রানেই অলআউট হয়ে গেলে ৮৮ রানে হেরে যায় তারা।

ওয়ানডে সিরিজ শুরু আগে একমাত্র প্রস্তুতি ম্যাচে বিসিবি একাদশের কাছে ৮৮ রানের বড় ব্যবধানে হেরেছে জিম্বাবুয়ে একাদশ। প্রসঙ্গত আগামী শুক্রবার চট্টগ্রামে শুরু হচ্ছে ৫ ম্যাচের ওয়ানডে সিরিজ।
এর আগে টসে হেরে ব্যাটিং করতে নামা বিসিসি একাদশের শুরুটাও কিন্তু ভালো হয়নি। ৫১ রানের মধ্যে তারা হারিয়ে ফেলেছিল ৩ উইকেট। কিন্তু বিসিবি একাদশের মিডল ও লোয়ার মিডল অর্ডার দুর্দান্ত ব্যাটিং করে জিম্বাবুয়ের সামনে চ্যালেঞ্জিং স্কোর ছুড়ে দেয়। মাত্র ১৪ বলে ৪ ছক্কায় ৩৩ রান তুলে আবুলও তাতে অবদান রাখেন।
টেস্টের পর ওয়ানডে দল থেকেও বাদ পড়া নাসির হোসেন ৬২ বলে ৬১ করে তাতে রেখেছেন বড় ভূমিকা। পাশাপাশি শামসুর রহমানের ৪৯, শুভাগত হোমের ৪০ রানের সুবাদে প্রথমে ব্যাট করে ২৮২ রান তুলেছিল বিসিবি একাদশ। জবাবে লড়াইটা জমিয়ে তোলার আভাসই দিয়েছিল জিম্বাবুয়ে। ২ উইকেটে তুলে ফেলেছিল ১৩২ রান। কিন্তু এরপর ২২ রানের ব্যবধানে ৫ উইকেট হারিয়ে ফেলার ধাক্কাটা আর সামলাতে পারেনি। ৪৫.৩ ওভারে অলআউট হয়েছে ১৯৪ রানে। টিমিসেন মারুমা করেছেন ৫০, সিকান্দার রাজা ৪৪ রান।
৩য় উইকেটে মারুমা রাজার ৭৭ রানের জুটিতে দারুণভাবে এগিয়ে যাচ্ছিল জিম্বাবুয়ে। ৫৫ রানে ২ উইকেট হারিয়ে ফেলার ধাক্কাটা ভালোই সামাল দিয়েছিলেন এ দুজন। কিন্তু বিসিবি একাদশের বোলাররা এরপর দ্রুতই জিম্বাবুয়েকে ধ্বংসস্তূপে পরিণত করেন। ২ উইকেটে ১৩২ থেকে হুট করে হয়ে যায় ৭ উইকেটে ১৫৪। এর মধ্যে আবুল হাসান পরপর ২ বলে ফেরান মুর আর মায়ারকে। হ্যাটট্রিকটা অবশ্য তার পাওয়া হয়নি। দুর্দান্ত বোলিং করেছেন ১ম ২ ওয়ানডেতে জায়গা না পাওয়া শফিউল ইসলাম। ৯ ওভার বোলিং করে মাত্র ২৪ রানে নিয়েছেন ২ উইকেট। মোহাম্মদ শহিদ, আবুল ও সাব্বির রহমানও নিয়েছেন ২টি করে উইকেট।

Spread the love