শুক্রবার ২৯ মার্চ ২০২৪ ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

প্রীতি ম্যাচে জয় বঞ্চিত বাংলাদেশ

প্রীতি ম্যাচে শ্রীলঙ্কার বিপক্ষে চমৎকার খেলেও জয় থেকে বঞ্চিত হলো বাংলাদেশ জাতীয় ফুটবল দল। এ ম্যাচে ১-১ গোলে ড্র নিয়ে মাঠ ছাড়ে দুই দল। ম্যাচের ১০ মিনিটে মিঠুন চৌধুরীর একটি প্রচেষ্টা ব্যর্থ হয়।
এস এস স্টীল ফিফা আন্তর্জাতিক প্রীতি ম্যাচ সিরিজে ম্যাচের প্রথম থেকেই আক্রমণাত্মক খেলতে থাকে সাইফুল বারী টিটোর শিষ্যরা।

খেলার ১৭তম মিনিটে ১-০ তে এগিয়ে যায় বাংলাদেশ। ইয়ামিম মুন্নার ক্রস থেকে দারুণ এক হেডে লংকানদের জালে বল জড়ান স্ট্রাইকার জাহিদ হাসান এমিলি। ফলে ১-০ গোলের লিড নেয় স্বাগতিকরা।

তবে লিড বেশিক্ষণ ধরে রাখতে পারেনি স্বাগতিকরা। বাংলাদেশের ডি বক্সের সামান্য দূর থেকে ফ্রি-কিক লাভ করে শ্রীলঙ্কা। আর তা থেকে গোল আদায় করে লংকানদের সমতায় ফেরান মিডফিল্ডার নালাকা রোশান। এগিয়ে থেকেও প্রথমার্ধে শ্রীলঙ্কার বিপক্ষে বাংলাদেশের প্রীতি ম্যাচের স্কোরলাইন ১-১।

বিরতির পরে ম্যাচের ৭০ মিনিটে বাংলাদেশের সংঘবদ্ধ একটি আক্রমণ রুখে দেন লংকান গোলরক্ষক সুজান প্যারেরা। এছাড়া ম্যাচের ৮৮ মিনিটে বদলি খেলোয়াড় হিসেবে মাঠে নামা তকলিস আহমেদ প্যারেরাকে একা পেয়েও কোনাকুনি একটি শট নিলে তা গোলবারের উপর দিয়ে চলে যায়।
দীর্ঘ ৪ বছর পর শ্রীলঙ্কার মুখোমুখি হয়েছে বাংলাদেশ। শেষ বারের মুখোমুখিতে ৩-০ গোলে হেরেছিল বাংলাদেশ। মূলত ২০১৫ সালের সাফ ফুটবলের প্রস্তুতি হিসেবেই বাংলাদেশে খেলতে এসেছে লংকানরা। বাংলাদেশের কোচের দায়িত্ব পাওয়া সাইফুল বারী টিটো এ ম্যাচের আগে তার ছাত্রদের মাত্র ১০ দিন কোচিং করাতে পেরেছিলেন। পক্ষান্তরে বাংলাদেশ শ্রীলঙ্কার বিপক্ষে সিরিজের ২য় এবং শেষ ম্যাচটি খেলবে রাজশাহীতে। ২৭ অক্টোবর সোমাবর অনুষ্ঠিত হবে ম্যাচটি। এর আগে ১২ ম্যাচের ৮টিতে জিতেছিল বাংলাদেশ। আর লংকানরা জয় পেয়েছিল ৩টি ম্যাচে। বাকি ম্যাচটি ড্র হয়েছিল।

Spread the love