শুক্রবার ২৯ মার্চ ২০২৪ ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

‘ফাগুন হাওয়ায়’ এবার অনলাইনে

ভাষা আন্দোলনের প্রেক্ষাপটে নির্মিত বাংলাদেশের প্রথম পূর্ণদৈর্ঘ্য চলচ্চিত্র ‘ফাগুন হাওয়ায়’ মুক্তি পায় ভাষার মাস ফেব্রুয়ারিতে। চলচ্চিত্রটির এক বিশেষ প্রদর্শনী অনুষ্ঠিত হয় বঙ্গভবনে রাষ্ট্রপতি মো. আবদুল হামিদের সৌজন্যে। তৌকীর আহমেদ পরিচালিত চলচ্চিত্রটি এখন দেখা যাবে অনলাইন প্লাটফর্ম আইফ্লিক্সে।

এ উপলক্ষ্যে চ্যানেল আইয়ের ছাদ বারান্দায় বৃহস্পতিবার দুপুরে চুক্তি স্বাক্ষর অনুষ্ঠিত হয়। সেখানে উপস্থিত ছিলেন ইমপ্রেস টেলিফিল্ম লিমিটেড ও চ্যানেল আইয়ের ব্যবস্থাপনা পরিচালক ফরিদুর রেজা সাগর, চ্যানেল আইয়ের পরিচালক, বার্তা প্রধান শাইখ সিরাজ এবং ‘ফাগুন হাওয়ায়’-এর নির্মাতা তৌকীর আহমেদ। আইফ্লিক্সের পক্ষে চুক্তি স্বাক্ষরে উপস্থিত ছিলেন মুঠোফোন সেবাদাতা প্রতিষ্ঠান এয়ারটেলের এক্সিকিউটিভ ভাইস প্রেসিডেন্ট মাহবুবুল আলম ভূঁইয়া এবং আইফ্লিক্সের কান্ট্রি ম্যানেজার ইমরুল করিম। এ সময় উপস্থিত ছিলেন ‘ফাগুন হাওয়ায়’-এর জুটি তিশা ও সিয়াম এবং ইমপ্রেস টেলিফিল্মের কনসাল্টেন্ট (ফিল্ম) ও চলচ্চিত্র পরিচালক আবু শাহেদ ইমন।

টিটো রহমানের ‘বউ কথা কও’ গল্পের অনুপ্রেরণায় নির্মিত হয়েছে ‘ফাগুন হাওয়ায়’। গত ১৫ ফেব্রুয়ারি দেশজুড়ে মুক্তি পায় এ চলচ্চিত্রটি। দেশে মুক্তির পর চলচ্চিত্রটি এখন চলছে যুক্তরাষ্ট্র, কানাডা ও অস্ট্রেলিয়ার বিভিন্ন শহরে। চলচ্চিত্রের কেন্দ্রীয় চরিত্রে সিয়াম-তিশা ছাড়াও অভিনয় করেছেন বলিউডের অভিনেতা যশপাল শর্মা, শহীদুল আলম সাচ্চু, আবুল হায়াত, আফরোজা বানু, ফারুক হোসেন, সাজু খাদেম, আজাদ সেতু, হাসান আহমেদ, নুসরাত জেরী প্রমুখ।

Spread the love