মঙ্গলবার ২৩ এপ্রিল ২০২৪ ১০ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

ফুলবাড়ীতে ইউনিয়ন উপ-নির্বাচনের ভোট গ্রহন আগামীকাল

ইঞ্জিনিয়ার মোস্তাফিজুর রহমান সুমন, ফুলবাড়ী, (দিনাজপুর) প্রতিনিধি: দিনাজপুরের ফুলবাড়ী উপজেলায় সকল প্রস্তুতি শেষ আগামীকাল মঙ্গলবার সকাল থেকে অনুষ্ঠিত হবে ৩টি ইউনিয়নের ২টি সাধারন ও ২টি সংরক্ষিত ওয়ার্ড এর সদস্য পদে উপ-নির্বাচন। ৪টি পদের বিপরীতে ১১জন প্রার্থী  উপ-নির্বাচনে প্রতিদন্ধিতা করছেন। নির্বাচনে ৯হাজার ৯শত ৪৩জন মোট ভোটার তাদের ভোটারাধিকার প্রয়োগ করবেন। তার মধ্যে ৫হাজার ৫১জন পুরুষ ও ৪হাজার ৮৯২জন মহিলা ভোটার। ভোট গ্রহন এর জন্য ৮টি ভোট কেন্দ্র স্থাপন করা হয়েছে। ৮টি ভোট কেন্দ্রে ৮জন প্রিজাইডিং অফিসার ৩২জন সহঃ প্রিজাইডিং অফিসার ও ৬৪জন পোলিং অফিসার নিয়োগ করা হয়েছে। এছাড়া নিরাপত্তার জন্য অতিরিক্ত পুলিশ আনছার নিয়োগ দেয়া হয়েছে। এছাড়া রয়েছে ৩জন  প্রথম শ্রেণীর ম্যাজিট্রট ও ভ্রাম্যমান আদালত।
প্রতিদ্ধন্ধিতা কারীরা হলেন আদালীপুর ৬নং সাধারন ওয়ার্ড সদস্য পদে ৩জন এরা হলেন, আজিজার রহমান (মোরগ মার্কা), আব্দুল মান্নান মন্ডল (ফুটবল মার্কা) ও মানিক মন্ডল (বৈদ্যুতিক পাখা মার্কা)।  বেতদিঘী ইউনিয়নের ১নং সাধারন ওয়ার্ডে প্রতিদদ্ধিতা করছেন ৩জন তারা হলেন, ঐ ওয়ার্ডের সদ্য মৃত্যু বরনকারী উইপি সদস্য আছির উদ্দিন এর স্ত্রী আফরুজা বেগম (ফুটবল মার্কা), জাহিদুল আসলাম শাহ (মোরগ মার্কা), ও বেলাল হোসেন (টিবওয়েল মার্কা) একই ইউনিয়নের ৩নং সংরক্ষিত ওয়ার্ডে প্রতিদন্ধিতা করছেন ২জন । তারা হলেন, বেবি আরা (পদ্ম ফুল মার্কা) ও রিনা পারভীন (কলস মার্কা)। খয়ের বাড়ী ইউনিয়নের ২নং সংরক্ষিত ওয়ার্ডে প্রতিদন্ধিতা করছেন ২জন। তারা হলেন, সামছুন্নাহার বেগম (পদ্ম ফুল মার্কা) ও শিউলী রানী রায় ( বৈদ্যুতিক বাল্ব মার্কা) নিয়ে।
উপ-নির্বাচনের রির্টানিং অফিসার ও ফুলবাড়ী উপজেলা নির্বাচন অফিসার আহসান হাবিব জানায় ৪নং বেতদিঘী ইউনিয়নের ১নং ওয়ার্ড সদস্য আছির উদ্দিন ও ৫নং খয়েরবাড়ী ইউনিয়নের ২নং সংরক্ষিত ওয়ার্ডের সদস্য তরুবালা মৃত্যু বরন করায় ঐ ওয়ার্ড দুটি শুন্য হয়ে যায়। একই ভাবে ২নং আলাদীপুর ইউনিয়নের ৬নং ওয়ার্ড সদস্য শাহাদৎ হোসেন ও ৪নং বেতদিঘী ইউনিয়নের ৩ নং সংরক্ষিত ওয়ার্ড সদস্যা তারিফুন নেছা সরকারী চাকুরীতে যোগদান করায় ঐ ওয়ার্ড ২টিও শুণ্য হয়ে পড়ে। শুণ্য হওয়া চারটি ওয়ার্ডে এই উপ-নির্বাচন অনুষ্ঠিত হচ্ছে।

 

Spread the love