বৃহস্পতিবার ১৮ এপ্রিল ২০২৪ ৫ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

ফুলবাড়ীতে ডিজিটাল বাংলাদেশ দিবস পালন

মেহেদী হাসান উজ্জল, ফুলবাড়ী (দিনাজপুর) প্রতিনিধি: “সত্য মিথ্যা যাচাই আগে,ইন্টারনেট শেয়ার পরে” এই প্রতিপাদ্যকে সামনে রেখে দিনাজপুরের ফুলবাড়ীতে ডিজিটাল বাংলাদেশ দিবস-২০১৯ পালিত হয়েছে।

দিবসটি উপলক্ষে উপজেলা প্রশাসন ও তথ্য ও যোগাযোগ প্রযুক্তি অধিদপ্তরের আয়োজনে গতকাল বৃহস্পতিবার সকাল সাড়ে ১০টায় একটি বর্ণাঢ্য র‌্যালী পৌর শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে উপজেলা পরিষদ চত্তরে এসে আলোচনা সভায় মিলিত হয়।

আলোচনা সভায় উপজেলা নির্বাহী অফিসার মোঃ আব্দুস সালাম চৌধুরীর সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন,উপজেলা পরিষদের চেয়ারম্যান আতাউর রহমান মিল্টন,বিশেষ অতিথি মহিলা ভাইস চেয়ারম্যান নীরু সামসুন্নাহার,কৃষি অফিসার এটিএম হামিম আশরাফ প্রমূখ। এসময় উপস্থিত ছিলেন সমাজ সেবা কর্মকর্তা মোঃ আখতারুজ্জামান,মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মোঃ সমসের আলী মন্ডল,নির্বাচন কমিশন অফিসার জিকরুল আলম,উপজেলা আইসিটি বিষয়ক সহকারী প্রোগ্রামার মাহামুদুল আলমসহ উপজেলা প্রশাসনের বিভিন্ন কর্মকর্তা-কর্মচারী ও বিভিন্ন স্কুল-কলেজের শিক্ষার্থীরা।

বক্তারা ডিজিটাল নিরাপত্তা আইনের আলোকে সকল শ্রেণীর জনসাধারনকে গুজবে কান না দিয়ে সঠিক তথ্য জনসাধারণের সামনে তুলে ধরার উপর গুরুত্বারোপ করেন। বক্তারা আরও বলেন,ইন্টারনেটে কোন কিছু শেয়ার দেওয়ার আগে অবশ্যই তা সঠিক কিনা যাচাই করা দরকার । 

Spread the love