শুক্রবার ১৯ এপ্রিল ২০২৪ ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

ফুলবাড়ীতে বিনা মূল্যে চক্ষু অপারেশন

ইঞ্জিনিয়ার মোস্তাফিজুর রহমান সুমন, ফুলবাড়ী, (দিনাজপুর) প্রতিনিধি : দিনাজপুরের ফুলবাড়ীতে গতকাল মঙ্গলবার উপজেলার সড়ক ও জনপথ ডাক বাংলোয় বিনা মূল্যে চক্ষু অপারেশন করা হয়েছে।
গতকাল মঙ্গলবার সকাল ১০টায় বিনা মূল্যে ১ দিনের চক্ষু অপারেশন কেন্দ্র উদ্বোধন করেন, প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রী এ্যাড. মোস্তাফিজুর রহমান ফিজার এমপি। এ সময় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন, উপজেলা নির্বাহী অফিসার মনিরুজ্জামান, উপজেলা আওয়ামীলীগের সভাপতি হায়দার আলী শাহ্, সাধারণ সম্পাদক মুশফিকুর রহমান বাবুল, সহকারী পুলিশ সুপার ফুলবাড়ী (সার্কেল) আবু তারেক, ওসি এবিএম রেজাউল ইসলাম, দীপ আই কেয়ারের প্রোগ্রাম ম্যানেজার মাহামুদুল ইসলাম ডিউক শহিদুজ্জামান রাজু, নান্দনিক নাট্য সম্প্রদায়ের সভাপতি আ.ম.মোঃ হাসানুজ্জামান ও ফুলবাড়ী পৌরসভার ৫নং ওয়ার্ড কাউন্সিলর নজরুল ইসলাম প্রমুখ।
রংপুর দীপ আই কেয়ার ফাউন্ডেশন ও নান্দনিক নাট্য সম্প্রদায়ের যৌথ উদ্যোগে অসহায় দরিদ্র চক্ষু রোগীদের বিনামূল্যে ছানি অপারেশন ও বিভিন্ন সেবা প্রদান করা হয়।
সকাল ১০টা হতে দিন ব্যাপী প্রায় ২ শতাধিক রোগীর সেবা প্রদান করা হয়েছে। তার মধ্যে ৩০ জন রোগীর ছানি অপারেশন করা হয়েছে। চক্ষু রোগীদের সেবা প্রদান করেন, দীপ আই কেয়ার ফাউন্ডেশনের চিকিৎসক ডাঃ কামরুজ্জামান এর সঙ্গে সহযোগীতায় ছিলেন রিফাক্সানিক্স ডাঃ শংকর কুমার রায়সহ দীপ আই কেয়ারের ১০ জনের একটি চক্ষু বিশেষজ্ঞ দল। ফুলবাড়ী পৌরসভাসহ আশ-পাশের প্রায় ২ শতাধিক চক্ষু রোগী নারী-পুরুষ ও শিশু এই সেবা গ্রহণ করেন।

Spread the love