শুক্রবার ১৯ এপ্রিল ২০২৪ ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

বর্তমান সরকার দেশের মানুষের স্বাস্থ্য সেবা নিশ্চিত করতে বদ্ধ পরিকর-পররাষ্ট্রমন্ত্রী মাহমুদ আলী

Ministerদিনাজপুর প্রতিনিধি : পররাষ্ট্রমন্ত্রী আবুল হাসান মাহমুদ আলী এমপি বলেছেন, বর্তমান সরকার দেশের মানুষের স্বাস্থ্য সেবা নিশ্চিত করতে বদ্ধ পরিকর। আর এ জন্য সরকার ইতিমধ্যেই বিভিন্ন কর্মসূচী গ্রহণ করেছে। গ্রামীণ মানুষের সহজেই স্বাস্থ্য সেবা প্রদান করতে ইতিমধ্যেই সব কমিউনিটি ক্লিনিক চালু করা হয়েছে। শুধু তাই নয়, ডিজিটাল বাংলাদেশের অংশ হিসেবে কম্পিউটার ও ইন্টারনেট সংযোগের মাধ্যমে কমিউনিটি ক্লিনিকগুলো থেকে টেলিমেডিসিন কার্যক্রমের মাধ্যমে রোগীরা যাতে দেশের বড় বড় চিকিৎসকদের সাথে পরামর্শ করতে পারে সেই ব্যবস্থা নিচ্ছে বর্তমান সরকার।

বৃহস্পতিবার সকালে দিনাজপুরের খানসামা উপজেলার পাকেরহাট ডিগ্রী কলেজে আর এম এম গ্রুপের উদ্যোগে দিনব্যাপী বিনামূল্যে গরিব দুঃস্থ রোগীদের ঔষধসহ চিকিৎসা সেবা প্রদান (ফ্রি চিকিৎসা ক্যাম্প)’র উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে পররাষ্ট্রমন্ত্রী আবুল হাসান মাহমুদ আলী এমপি এ কথা বলেন।

তিনি আরও বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা ১৯৯৬ সালে দেশের দায়িত্বভার গ্রহণের পর দেশের গ্রামীণ জনপদের মানুষের স্বাস্থ্যসেবা প্রদানের লক্ষে দেশের প্রতিটি ইউনিয়নে ১টি করে কমিউনিটি ক্লিনিক স্থাপন করেছিল। কিন্তু পরবর্তিতে বিএনপি-জামাত ক্ষমতায় এসে দেশের প্রতিটি কমিউনিটি ক্লিনিক বন্ধ করে তালা ঝুলিয়ে দেয়। প্রধামন্ত্রী শেখ হাসিনা পূণরায় ক্ষমতায় এসে দেশের প্রতিটি ক্লিনিক আবার চালু করেছে। এ সব কমিউনিটি ক্লিনিক থেকে দেশের অসহায় দরিদ্র মানুষ বর্তমানে স্বাস্থ্যসেবা পাচ্ছে।

পাকেরহাট ডিগ্রী কলেজের ভারগ্রাপ্ত অধ্যক্ষ প্রমথ চন্দ্র রায় এর সভাপতিত্বে ফ্রি চিকিৎসা ক্যাম্প এর উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন, খানসামা উপজেলা নির্বাহী অফিসার মোঃ শাহিনুর আলম, পররাষ্ট্রমন্ত্রীর সহধর্মীনি শাহীন আলী, জেলা আওয়ামী লীগের উপদেষ্টা মন্ডলীর সদস্য জেড এইচ মোহাম্মদ আলী শামীম, উপজেলা আওয়ামীলীগের সভাপতি শাহ মোঃ আব্দুল জববার, সাধারণ সম্পাদক সফিউল আযম চৌধুরী লায়ন, সহ-সভাপতি প্রভাষক মোঃ সাইফুল ইসলাম, আর এম এম গ্রুপের প্রতিনিধি শাহ মোঃ সামিউল আকতার প্রমুখ।

ফ্রি চিকিৎসা ক্যাম্প পরিচালনা করেন দিনাজপুর মেডিকেল কলেজ হাসপাতালের চিকিৎসকবৃন্দ। অনুষ্ঠানে প্রায় ১ হাজার গরিব ও দুঃস্থ রোগী বিনামূল্যে ঔষধসহ চিকিৎসা সেবা গ্রহণ করেন ।

Spread the love