শুক্রবার ২৯ মার্চ ২০২৪ ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

বাংলাদেশের জাতীয় ফুটবল দলকে বাফুফের সংবর্ধনা

শ্রীলঙ্কার বিপক্ষে সিরিজ জেতায় বাংলাদেশ জাতীয় ফুটবল দলকে সংবর্ধনা দিয়েছে বাংলাদেশ ফুটবল ফেডারেশন। বাফুফে ভবনে অনুষ্ঠিত সংবর্ধনা অনুষ্টানে ফুটবলারদের হাতে দশ হাজার ডলার তুলে দেন শেখ জামালের প্রেসিডেন্স মনজুর কাদের। এসময় উপস্থিত ছিলেন বাংলাদেশ বাফুফে সভাপতি কাজি সালাউদ্দিন। সামনে ব্যস্ত সূচি রয়েছে বাংলাদেশ জাতীয় ফুটবল দলের। জানুয়ারিতে বঙ্গবন্ধু গোল্ড কাপ আন্তর্জাতিক ফুটবল টুর্নামেন্ট মাঠে গড়াবে। তার আগে ডিসেম্বরেই এশিয়ার চ্যাম্পিয়ন জাপানের সঙ্গে আন্তর্জাতিক প্রীতি ম্যাচ খেলবে বাংলাদেশ। সংবর্ধনা অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন বাফুফে সিনিয়র সহসভাপতি সালাম মুর্শেদী, বাদল রায়, জাতীয় ম্যানেজার আমিরুল ইসলাম বাবুসহ আরও অনেকে।
জাতীয় দলের উদ্দেশ্যে সালাউদ্দিন বলেন, বাংলাদেশে জাপানের যে দলটি আসছে সেটি জাতীয় দল না হলেও খুবই শক্তিশালী। তবে ওই দলটিই জাপানকে ২০১৮ বিশ্বকাপে নেতৃত্ব দেবে। তাদের বিপক্ষে জিততে পারলে দেশে ফুটবলের জনপ্রিয়তা আরও বাড়বে। বোনাসের ব্যাপারে তিনি বলেন, খেলোয়াড়রা এখন ১০ হাজার ডলার বোনাস পাচ্ছে। যা আমাদের জাতীয় দলের জন্য পর্যাপ্ত নয়।
ফুটবলারদের উদ্দেশ্য করে বাফুফে প্রধান বলেন, তোমাদের বোনাস নিতে জানতে হবে। তোমরা ভালো ফুটবল খেলো। ভাল খেলা হলে অবশ্যই দর্শক স্টেডিয়ামে আসবে। আর গেট মানি আসলে ক্লাব নয় তোমরাই লাভবান হবে। এদিকে বাংলাদেশ জাতীয় দলের অধিনায়ক মামুনুল ইসলাম রয়েছেন ভারতে। ভারতীয় সুপার লীগ (আইএসএল) খেলায়র জন্য এটলেটিকো ডি কলকাতার সঙ্গে রয়েছেন তিনি।
অন্যদিকে প্রথমবারের মতো বাফুফের কাছ থেকে সংবর্ধনা পেয়ে উচ্ছ্বাসিত বাংলাদেশ দলের সহঅধিনায়ক জাহিদ হাসান এমিলি। তিনি বলেন, ‘আগে আমরা এ রকম সংবর্ধনা পাইনি। ধন্যবাদ বাফুফেকে। যশোরে শ্রীলঙ্কার বিপক্ষে আমরা ভাল খেলেও জিততে পারিনি ড্র হয়েছে। তবে রাজশাহীতে আমরা জিতেছি। আশা করছি ধারাবাহিকভাবে আন্তর্জাতিক ম্যাচ খেললে জাতীয় দলের পারফরমেন্স আরও ভালো হবে।
আসন্ন আন্তর্জাতিক ফুটবল ম্যাচগুলোর আগে প্রয়োজনীয় অনুশীলন করলে ভাল করা সম্ভব বলেও মন্তব্য বরেছেন এ স্ট্রাইকার। তিনি বলেন, জানুয়ারীতে বঙ্গবন্ধু গোল্ড কাপ হবে। দেশের মাঠে এটা খুবই বড় আসর। আসরে এশিয়ার শক্তিশালী দলগুলো খেলবে। তবে আমরা যদি প্রয়োজনীয় অনুশীলন করতে পারি তবে সাফল্য দেখাতে পারবো। এ টুর্নামেন্টে খেলোয়াড়রা নিজেদের উপস্থাপন কারা সুযোগ পাবে।

Spread the love