শনিবার ২০ এপ্রিল ২০২৪ ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

বাংলাদেশে আসছে না জিম্বাবুয়ে

চলতি বছরের সেপ্টেম্বরে ত্রিদেশীয় টি-২০ সিরিজ খেলতে বাংলাদেশের আশার কথা ছিল জিম্বাবুয়ের। তবে আইসিসি তাদের সদস্যপদ বাতিল করায় তারা আর বাংলাদেশে খেলতে আসছে না।

চলতি মাসেই দেশটির ক্রিকেট বোর্ড বিলুপ্ত ঘোষণা করেছে জিম্বাবুয়ে সরকার। তার কয়েকদিন পরই গত বৃহস্পতিবার (১৮ জুলাই) ক্রিকেট বোর্ডে রাজনৈতিক হস্তক্ষেপের অভিযোগ তুলে অনির্দিষ্টকালের জন্য জিম্বাবুয়ের ক্রিকেটের আন্তর্জাতিক সদস্যপদ বাতিল করেছে আইসিসি। এর ফলে আইসিসির কোনো ইভেন্টসহ কোনো সিরিজ খেলতে পারবে না দেশটি।

আইসিসির সদস্যপদ বাতিল হওয়ায় এখন পূর্ব নির্ধারিত বাংলাদেশে এ সিরিজও তারা খেলতে পারছে না। এক বিবৃতিতে জিম্বাবুয়ে ক্রিকেট বোর্ড বাংলাদেশের খেলতে না আসার বিষয়ে নিশ্চিত করেছে।

জিম্বাবুয়ে, আফগানিস্তান ও বাংলাদেশ নিয়ে এ সিরিজ হওয়ার কথা ছিল। জিম্বাবুয়ের সদস্যপদ স্থগিত হলেও সফরে আসার ব্যাপারটি তাদের ওপরই ছেড়ে দিয়েছিল বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।

বিবৃতিতে জিম্বাবুয়ে ক্রিকেট বোর্ড জানায়, আইসিসি জিম্বাবুয়েকে একটি গ্লোবাল কোয়ালিফায়ার ইভেন্ট আয়োজন করার সুযোগ দিয়েছে, তবে সেটিও স্থগিত থাকছে। একই সঙ্গে খেলোয়াড় এবং স্টাফরা সরে দাঁড়িয়েছে এবং তাদেরকে হয়তো মাসব্যাপী কিংবা সারা জীবনের জন্য বেতন ও ম্যাচ ফি ছাড়া থাকতে হবে।

Spread the love