শুক্রবার ২৯ মার্চ ২০২৪ ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

বাংলাদেশ অচিরেই আত্মমর্যাদাশীল দেশে পরিণত হবে : প্রধানমন্ত্রী

pmপ্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন, আমরা যুদ্ধ করে যেভাবে দেশকে স্বাধীন করেছি, ঠিক সেভাবেই লড়াই করে নিজেদের আত্মমর্যাদাশীল জাতি হিসেবে গড়ে তুলতে হবে। তিনি বলেন, এ জন্য কারো কাছে ভিক্ষার হাত পেতে নয়, কাজের মাধ্যমেই বাংলাদেশ বিশ্বের কাছে একটি আত্মমর্যাদাশীল দেশ হিসাবে পরিণত হবে। তিনি আরো বলেন, বাংলাদেশের যেটুকু সম্পদ আছে তা সঠিকভাবে কাজে লাগাতে পারলেই আত্মমর্যাদাশীল জাতি  হওয়া যাবে। সে জন্য চাই সুষ্ঠু পরিকল্পনা। সবাই আন্তরিকতার সঙ্গে কাজ করলেই দেশ সামনের দিকে এগিয়ে যাবে। বিশ্বের সঙ্গে তাল মিলিয়ে চলতে পারলে দেশ সামনে আগাবে এবং সেই লক্ষ্যেই কাজ করছে সরকার।
রবিবার সকাল সাড়ে ১০টায় রাজধানীর প্রতিরক্ষা মন্ত্রণালয় পরিদর্শনে এসে কর্মকর্তাদের উদ্দেশে তিনি এসব বলেন। এ সময় প্রতিরক্ষা মন্ত্রণালয় প্রধানমন্ত্রীর সাথে প্রধানমন্ত্রীর প্রতিরক্ষা বিষয়ক উপদেষ্টা তারেক আহমেদ সিদ্দিকী ও প্রতিরক্ষা বাহিনীর কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

প্রধানমন্ত্রী বলেন, যত বাধাই আসুক, প্রাকৃতিক ও মনুষ্যসৃষ্ট দুর্যোগ মোকাবেলা করে বাংলাদেশ এগিয়ে যাবে। তিনি বলেন, এর জন্য সবাইকে সঠিক সময়ে সঠিক কাজ করতে হবে। একটি দল ক্ষমতায় আসে পাঁচ বছরের জন্য। এই সংক্ষিপ্ত সময়ের মধ্যে অনেক কাজই বাস্তবায়ন করা যায় না। এ জন্য সময়ের সুষ্ঠু ব্যবহার করতে হবে। তিনি বলেন, প্রযুক্তি ব্যবহারে জনগণকে সক্ষম করতে সরকার কাজ করে যাচ্ছে। সেই সাথে প্রতিরক্ষা বাহিনীকেও আধুনিক প্রযুক্তির ব্যবহারে সক্ষম করে তুলবে সরকার।

Spread the love