শুক্রবার ১৯ এপ্রিল ২০২৪ ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

‘বাংলাদেশ বিশ্বের বিভিন্ন ক্ষেত্রে নেতৃত্ব দিচ্ছে

জাতীয় সংসদের স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী কমনওয়েলথ পার্লামেন্টারি এসোসিয়েশন- সিপিএ চেয়ারপার্সন এবং সংসদ সদস্য সাবের হোসেন চৌধুরী ইন্টারন্যাশনাল পার্লামেন্টারি ইউনিয়ন- আইপিইউর সভাপতি নির্বাচিত হওয়ায় তাদের অভিনন্দন জানিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, ‘বাংলাদেশ বিশ্বের বিভিন্ন ক্ষেত্রে নেতৃত্ব দিচ্ছে।

তিনি বলেন, এর পরও নির্বাচনের বৈধতা নিয়ে যারা কথা বলেন দুটি আন্তর্জাতিক গণতান্ত্রিক সংস্থার নির্বাচনে বাংলাদেশের সংসদের দুজন নির্বাচিত হওয়ায় তার জবাব দেয়া হয়েছে। তার পরও যারা নির্বাচন নিয়ে কথা বলছেন আমি মনে করি তারা অর্বাচীন। গণতন্ত্র সম্পর্কে তাদের ধারণা নেই। আজ রবিবার বিকেলে ১০ম জাতীয় সংসদের ৪র্থ অধিবেশনে ধন্যবাদ প্রস্তাবের ওপর আলোচনায় অংশ নিয়ে তিনি এ কথা বলেন। আজ সোয়া ৪ ঘণ্টা ব্যাপী এ আলোচনা অনুষ্ঠিত হয়। এতে অংশ নেন ৩৫ জন সংসদ সদস্য।
প্রধানমন্ত্রী বলেন, যে সংস্থা থেকে তিন-তিন বার যে দেশ সদস্য পদ হারায়, সে দেশই আজ নেতৃত্ব দিচ্ছে। জাতির পিতার নেতৃত্বে আমরা বিজয়ী হয়েছিলাম। আমরা বিজয়ী জাতি। আমাদের আত্মবিশ্বাস থাকতে হবে। আত্মবিশ্বাস না থাকলে কেউ এগিয়ে যেতে পারে না।আমাদের সেই আত্মবিশ্বাস আছে। তিনি বলেন, গণতন্ত্র না থাকলে দেশ এগোতো না। আমার দৃঢ় বিশ্বাস আমরা এগিয়ে যেতে পারবো।

Spread the love