বৃহস্পতিবার ২৮ মার্চ ২০২৪ ১৪ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

বালাকোটে ভারতীয় বিমান হামলায় কেউ নিহত হয় নি বলে জানালেন সুষমা স্বরাজ

ভারতের পররাষ্ট্রমন্ত্রী এবং বিজেপি নেত্রী সুষমা স্বরাজ বলেছেন, ২৬ ফেব্রুয়ারি পাকিস্তানের বালাকোটে চালানো ভারতীয় বিমান বাহিনীর হামলায় কোনো পাকিস্তানি সেনা বা নাগরিক নিহত হয় নি। আহমেদাবাদে এক নির্বাচনী সভায় এ কথা বলেন তিনি।

ভারত নিয়ন্ত্রিত কাশ্মিরের পুলওয়ামায় ১৪ ফেব্রুয়ারি চালানো বোমা হামলার জবাবে এ হামলা চালানো হয়েছিল। বোমা হামলায় ভারতীয় কেন্দ্রীয় আধাসামরিক বাহিনী সিআরপিএফের অন্তত ৪০ জওয়ান নিহত হয়েছিল।

সুষমা স্বরাজ বলেছেন, জেইশে মোহাম্মদের সন্ত্রাসী প্রশিক্ষণ শিবিরে হামলা করেছিল ভারতীয় বিমান বাহিনী বা আইএএফ। ভারত আত্মরক্ষার্থে এ হামলা করেছে বলেও উল্লেখ করেন তিনি। পাকিস্তানের ভূখণ্ডের ভেতরে চালানো ভারতীয় হামলাকে গোটা আন্তর্জাতিক সম্প্রদায় সমর্থন জানিয়েছে বলে দাবি করেন সুষমা।

এদিকে, ২৬ ফেব্রুয়ারি সন্ধ্যায় ভারতীয় পররাষ্ট্র সচিব বিজয় কে গোখলে এক সংবাদ সম্মেলনে দাবি করেছিলেন, আইএএফের হামলায় জেইশের ব্যাপক সংখ্যক সন্ত্রাসী, প্রশিক্ষক, প্রবীণ কমান্ডার এবং সন্ত্রাসী দলের সদস্য নিহত হয়েছিল। মৃতের সংখ্যা তিনশ’ ছাড়িয়ে গেছে বলেও কোনো কোনো ভারতীয় সংবাদ মাধ্যম দাবি করে আসছে।

সুষমার বক্তব্যের পর টুইট বার্তায় প্রতিক্রিয়া জানিয়েছেন পাকিস্তান সেনাবাহিনীর জনসংযোগ বিভাগের প্রধান মেজর জেনারেল আসিফ গাফুর। বার্তায় দাবি করা হয়েছে যে বালাকোট হামলা নিয়ে সত্য প্রকাশিত হয়েছে। এ ছাড়া, ২০১৬ সালে পাকিস্তানে সার্জিক্যাল স্ট্রাইক চালানোর যে দাবি ভারত করে আসছে তা নিয়েও একদিন সত্য প্রকাশিত হবে বলে টুইট বার্তায় আশাবাদ ব্যক্ত করেন তিনি।

Spread the love