বৃহস্পতিবার ১৮ এপ্রিল ২০২৪ ৫ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

বিএনপি নেতাদের দেশকে অস্থিতিশীল করার বক্তব্য আদালত অবমাননার শামিল

ফজিবর রহমান বাবু ॥- প্রধানমন্ত্রী শেখ হাসিনা এতিমদের ভালোবেসে কাছে টেনে বুকে জড়িয়ে নেন এবং তাদের আহারের ব্যবস্থা করেন। আর বেগম খালেদা জিয়া এতিমদের টাকা আত্মসাৎ করেছেন।
৩১ জানুয়ারী বুধবার রাতে ১০ম জাতীয় সংসদের ১৯তম অধিবেশনে তার ১৫ মিনিটের বক্তৃতায় এসব কথা বলেন দিনাজপুর-১ (কাহারোল-বীরগঞ্জ) আসনের সংসদ সদস্য মনোরঞ্জন শীল গোপাল।
এসময় এমপি গোপাল আরো বলেন, রোহিঙ্গারা বাংলাদেশে আসার পর প্রধানমন্ত্রী শেখ হাসিনার তাদের পরিদর্শনের যান। সেখানে গিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনা এক এতিম শিশুকে কোলে তুলে নেন। তখন প্রধানমন্ত্রী শেখ হাসিনার চোখে অশ্রু ছলছল করছিল। সেই এতিম শিশুকে ধরে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছিলেন, আমরা অর্ধেক খাবো কিন্তু এই শরনার্থীদের একজনকেউ অনাহারে রাখবো না। আর বেগম খালেদা জিয়া এতিমদের টাকা আত্মসাৎ করলেন। যে টাকা আত্মসাতের আওয়ামী লীগ নয়, মামলা করেছে তত্ত্বাবধায়ক সরকার। দীর্ঘ ১২ বছর আইনী লড়াইয়ের পর আগামী ৮ ফেব্রুয়ারী যার রায় ঘোষনা করা হবে। এটি আদালতের এখতিয়ার। এই রায়ের ব্যাপারে বিএনপি নেতা মির্জা ফখরুল ও গয়েশ্বর রায় বলেছেন, যদি ৮ তারিখের রায় বিরুপ হয় বা তাদের মনপুত না হয়, তবে দেশে আরেকটি অস্থিতিশীল পরিস্থিতির সৃষ্টি করবে। আর সেই অস্থিতিশীল পরিস্থিতির উপর তাদের নিয়ন্ত্রনও নাকি থাকবে না। বিএনপি নেতাদের এমন বক্তব্য আদালত অবমাননার সামিল। বিএনপি যদি রাজনীতির কথা বলে, আইনের শাসনের কথা বলে, তাহলে আগামী ৮ তারিখে আদালত যে রায় দেবে সেটি অবশ্যই তাদের মেনে নিতে হবে।
স্পিকারের দৃষ্টি আকর্ষন করে এমপি গোপাল বলেন, আমার নির্বাচনী এলাকা কাহারোলে ব্যাপক উন্নয়ন সাধিত হয়েছে। কিন্তু একটি উন্নয়ন সকল উন্নয়নকে প্রায় ম্লান করে দিচ্ছে। সেটি হলো কাহারোলে পুনর্ভবা নদীর উপর কাহারোল ব্রীজটি। সেই ব্রীজটি অনতিবিলম্বে নির্মান হওয়া উচিত। যদিও ৫ বছর যাবৎ এই ব্রীজটি প্রসঙ্গে বার বার ডিজাইন হয়ে আসে-যায়। কিন্তু মূলত ব্রীজটির কাজ শুরু হচ্চে না। অনতিবিলম্বে এই ব্রীজটির নির্মান কাজ শুরু হওয়া উচিত। আর কাহারোল এবং বীরগঞ্জ উপজেলা এখন খুবই ব্যস্ত এলাকা হয়ে পড়েছে। এই দু’টি উপজেলাতেই দুটি বাইপাস সড়ক নির্মান করা প্রয়োজন। ঐতিহাসিক কান্তজীউ মন্দিরকে পর্যটন এলাকায় পরিনত করার সকল শর্ত উপস্থিত হয়েছে। সেখানে একটি স্থায়ী পুলিশ তদন্ত কেন্দ্র এবং বীরগঞ্জের ভবানী ডাঙ্গার হাটে স্থায়ী পুশিল ক্যাম্প করার জন্য এসপি বরাবরে জমির রেজিষ্ট্রি দিয়েছি। আজ ৫/৭ বছর যাবৎ এই ক্ষেত্রে কোন অগ্রগতি লক্ষ করা যাচ্ছে না। এটি হওয়া দরকার।
এমপি গোপাল আরো বলেন, আমার নির্বাচনী এলাকা বীরগঞ্জের সিংড়া ফরেষ্টকে জাতীয় উদ্যান ঘোষনা করার দীর্ঘ দিন পরেও এর কোন উন্নয়ন কর্মসূচি গ্রহন করা হচ্ছে না। এটি করা দরকার।
গ্রাম পুলিশদের দুর্দশার কথা উল্লেখ্য করে এমপি গোপাল বলেন, তাদের মাত্র ৩ হাজার টাকা প্রদান করা হয়। অথচ তাদের অমানবিক পরিশ্রম করে। তাদের বেতন ভাতার বিষয়টি বিবেচনায় নিয়ে আসা দরকার। তাদের বেতন ভাতা বৃদ্ধি করা দরকার।
মাদকের ব্যাপারে একজন সংসদ সদস্যের প্রশ্নের উত্তরে প্রধানমন্ত্রী শেখ হাসিনা তাৎক্ষনিক বলেন, এ ব্যাপারে আজই ব্যবস্থা গ্রহন করা হবে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা শুধু ঢাকা নয়, সমগ্র বাংলাদেশকে মাদক মুক্ত করার ঘোষনা দিবেন বলে আশা করেন এমপি গোপাল।
এমপি গোপাল বলেন, আমাদের দিনাজপুর ছোট-বড় মোট ১৯টি নদী ও ৭৭টি বিল। যা ইতি মধ্যে বন্ধ হবার উপক্রম হয়েছে। কিছু ভুমি দস্যু কর্মচারীদের জন্য ¯্রােত যাওয়া নদী গুলিও লিজ দেওয়া হচ্ছে। এই নদী ও বিল গুলি অনতিবিলম্বে যেন খনন করার প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহনের দাবী জানান এমপি গোপাল। গত স্মরনাতীত কালের ভয়াবহ বন্যায় আমার নির্বাচনী এলাকায় যে রাস্তা-ঘাট, কালভার্ট নষ্ট হয়েছিল। সে গুলি এখন পর্যন্ত পুন:নির্মান করা হয়নি। এগুলি নির্মানের আসু ব্যবস্থা গ্রহন করার দাবী জানান তিনি।
মুষ্টিময় কিছু সন্ত্রাসীদের কাছে আর জাতি কখনো জিম্মি হবে না এমন মন্তব্য করে এমপি মনোরঞ্জন শীল গোপাল আরো বলেন, বাংলাদেশের মানুষ আজ তাদের চিনে ফেলেছে। বাংলাদেশের মানুষ এখন অত্যন্ত সজাগ। বিএনপির কোন হুমকিকে জনগন আর ভয় পায় না।
এমপি গোপাল বলেন, এদেশের মুক্তিযুদ্ধের চেতনার মানুষরা এই মুহুর্তে ঐক্যবদ্ধ। আর ঐক্যের ভিত্তিতে এ দেশের মানুষ আগামীতে অবশ্যই প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে আওয়ামী লীগকে রাষ্ট্র ক্ষমতায় আসিন করবে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা মাতৃ হৃদয় দিয়ে সকল কিছু উপলব্ধি করার চেষ্টা করেন। ইতিমধ্যে প্রধানমন্ত্রীর প্রতিশ্রুতিতে মাধ্যমিক উচ্চ মাধ্যমিক শিক্ষকরা অনশন আন্দোলন শেষ করেছেন। আগামী নির্বাচনের পূর্বে যে ফর্মেই হোক তাদের এমপিও ভুক্তির বিষয়টিকে যেন নিষ্পত্তি করা হয় এটি আমাদের দাবী। জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ৩৬ হাজার প্রাথমিক বিদ্যালয়কে জাতীয়করণ করেছিলেন। তারপরে আর কেউ এই দুঃসাহস দেখান নি। প্রধানমন্ত্রী শেখ হাসিনা ২৬ হাজার প্রাথমিক বিদ্যালয়কে জাতীয়করণ করেছেন। প্রায় ১ লাখ ৫ হাজার শিক্ষককে সকারি কর্মকর্তা-কর্মচারীর মর্যাদা দিয়েছেন। তৃতীয় পর্যায়ের যাচাই বাছাইয়ে কিছু স্কুল বাদ পরেছিল। ৪ হাজার ১শ ৫৯ টি স্কুলের শিক্ষকরা এখনো আন্দোলন করছে। তাদের বিষয়টি পুনরায় যাচাই বাছাই করা যায় কি না এ বিষয়ে আবেদন জানান এমপি গোপাল। এক্ষেত্রে যারা যোগ্য বা তাদের শর্তগুলি তারা পুরণ করেছে তাদের এই ২৬ হাজারে অন্তর্ভুক্তি করা যায় কি এ ব্যাপারে প্রধানমন্ত্রীর দৃষ্টি আকর্ষন করেন এমপি গোপাল।
এমপি গোপাল আরো বলেন, দেশে বিভিন্ন সময় সকল ধর্মীয় সভা গুলোতে ধর্মের চেয়ে রাজনৈতিক আলোচনাই বেশি করা হয়। আর সেজন্য দেশে বিভিন্ন সময়ে অস্থিতিশীল পরিস্থিতির সৃষ্টি হয়। এক্ষেত্রে ধর্মীয় সভা গুলোতে রাজনৈতিক বক্তব্য বন্ধ করার জন্য কোন আইন প্রনয়ন করা যায় কি না সে ব্যাপারে আইনমন্ত্রীর দৃষ্টি কামনা করেন এমপি গোপাল।
এর আগে তিনি তার বক্তব্যে শুরুতে জাতির জনক বঙ্গবন্ধ শেখ মুজিবর রহমান, মহান মুক্তিযুদ্ধের ৩০ লক্ষ শহীদ ও ২ লক্ষ ৬৯ হাজার মা বোন, কারা অভ্যন্তরে জাতীয় চার নেতা, ১৫ই আগস্টে নির্মম ঘাতকদের দ্বারা সেই শহীদ ও বঙ্গবন্ধুর পরিবারের সদস্যদের শ্রদ্ধাভরে স্বরন করেন।

Spread the love