শনিবার ২০ এপ্রিল ২০২৪ ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

বিএনপি প্রার্থী নিজেই প্রতিপক্ষের অফিসে লাথি মেরেছেন : কাদের

ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন (ডিএসসি) নির্বাচনের প্রচারে গোপীবাগে আওয়ামী লীগ ও বিএনপির সমর্থকদের মধ্যে সংঘর্ষের জন্য ধানের শীষ প্রতীকের মেয়র প্রার্থী প্রকৌশলী ইশরাক হোসেনকে দুষেছেন ক্ষমতাসীন দলের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

তিনি বলেছেন, বিএনপি প্রার্থী নিজেই প্রতিপক্ষের অফিসে লাথি মেরেছেন, ভিডিও ফুটেজে তা আছে। ইসির উচিত সঠিক তদন্ত করে সত্য উদ্ঘাটন করা। আজ সোমবার (২৭ জানুয়ারি) সচিবালয়ে নিজ কার্যালয়ে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে তিনি এ কথা বলেন।

তিনি বলেন, এটা নিয়ে আমরা কথা বলব। আপাতদৃষ্টিতে মনে হবে প্রত্যেকেই নিজের পক্ষে কথা বলছে। বিএনপি তাদের কথা বলছে। বিদেশি রাষ্ট্রদূতদের উনারা (বিএনপি) বুঝাতে চাইছেন যে, আক্রমণটা আওয়ামী লীগের পক্ষ থেকে হয়েছে। কিন্তু বাস্তবে ভিডিও ফুটেজে যা কিছু আছে তাকে কিন্তু সেটি মনে হয় না।

ওবায়দুল কাদের বলেন, এখানে নির্বাচন কমিশনের উচিত সঠিব তদন্ত করে সত্য উদ্ঘাটন করা। সত্য উদ্ঘাটন করে অপরাধ যারই হোক তার বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণের জন্য আইন প্রয়োগকারী সংস্থাকে ব্যবস্থা নিতে নির্বাচন কমিশন নির্দেশ দিতে পারে। 

তিনি বলেন, নির্বাচন কমিশনে লেভেল প্লেয়িং ফিল্ড নেই, এ বিষয়ে নির্বাচন কমিশনার মাহবুব তালুকদারের বক্তব্য সঠিক নয়। তিনি যা বলেছেন সেটি তার মনগড়া কথা। নির্বাচন কমিশনে কখনো লেভেল প্লেয়িং ফিল্ড থাকে না। কোনো দেশে এটি আছে তা আমারা জানা নেই।

এখনো বিএনপির কিছু কমিশনার প্রার্থী ঠিকমতো ক্যাম্পেইন করতে পারছেন না, তাদের  পুলিশ হয়রানি করছে, এ বিষয়ে সাংবাদিকরা জানতে চাইলে ওবায়দুল কাদের বলেন, সরকারের পক্ষ থেকে আমরা পুলিশকে এ ধরনের কোনো নির্দেশনা দেইনি। এ ছাড়া পুলিশ এখন নির্বাচন কমিশনের নির্দেশে চলছে। তাই তাদের অভিযোগগুলো অন্ধকারে ঢিল ছোড়ার মতো। এর কোনো ভিত্তি নেই।

সীমান্ত হত্যার বিষয়ে জানতে চাইলে সেতুমন্ত্রী সাংবাদিকদের বলেন, সীমান্ত হত্যার বিষয়ে ফরেইন মিনিস্টার কথা বলেছেন। তিনিই আসলে রিয়াল অথোরিটি। কাজেই এ ইস্যুতে আমার কথা বলা ঠিক হবে না। 

ইভিএম নিয়ে গতকাল রবিবার কয়েকজন কূটনৈতিকের কাছে বিএনপি অভিযোগ করেছে, এ বিষয়ে সাংবাদিকরা জানতে চাইলে ওবায়দুল কাদের বলেন, ইভিএমের বিষয়ে বিএনপির দায়ের করা রিট হাইকোর্ট খারিজ করে দিয়েছে। এই সিস্টেম নিয়ে বিতর্কের আরও কোনো সুযোগ নেই। 

করোনাভাইরাস সম্পর্কে সরকারের পক্ষ থেকে কী কী ব্যবস্থা নেওয়া হয়েছে জানতে চাইলে ওবায়দুল কাদের বলেন, ‘করোনাভাইরাস সম্পর্কে নেওয়া পদক্ষেপ কেবিনেটকে জানিয়েছেন স্বাস্থ্যমন্ত্রী।’

Spread the love