শুক্রবার ২৯ মার্চ ২০২৪ ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

বিএনপি রাজাকারদের দল : জয়

বিএনপিকে রাজাকারদের দল আখ্যা দিয়ে প্রধানমন্ত্রীর ছেলে ও তার তথ্যপ্রযুক্তি বিষয়ক উপদেষ্টা সজীব ওয়াজেদ জয় বলেন, বিএনপি যদি প্রমাণ করতে চায় যে তারা রাজাকারের দল নয়, তাহালে তাদের জোট ভেঙে ফেলুক। জোট না ভাঙলে এটা প্রমাণ হবে যে তারা রাজাকারের দল। কারণ রাজাকারদের স্বাধীন বাংলাদেশে জিয়াউর রহমানই এনেছেন। তাই বিএনপি হচ্ছে রাজাকারদের দল। তিনি বলেন, ’৭৫ এর ১৫ আগস্টের পর থেকেই ইতিহাস বিকৃত হয়েছে। স্কুলের বইকে পর্যন্ত বিকৃত করা হয়েছে। এটা অনেক বড় পরিকল্পনার অংশ। এটা তারা করেছে, যারা মিথ্যা দিয়ে ক্ষমতায় থাকতে চেয়েছে।  একে মোকাবেলা করতে হবে।
আজ শুক্রবার বিকালে রাজধানীর একটি হোটেলে আয়োজিত ‘মুক্তিযুদ্ধের চেতনা, গণতন্ত্র, উন্নয়ন ও সুশাসন’ শীর্ষক সেমিনারে একথা বলেন তিনি। এ সময় বৃহৎ পরিকল্পনার অংশ হিসেবে স্বাধীনতা, মুক্তিযুদ্ধ নিয়ে নানা অপপ্রচার, মিথ্যাচার চলছে বলে মন্তব্য করেছেন তিনি। হিটলারের উদাহরণ দিয়ে তিনি বলেন, হিটলারের প্রচারমন্ত্রী ছিল গোয়েবলস। গোয়েবলস বিশ্বাস করতেন, একটা মিথ্যা যদি একনাগাড়ে বলতে থাক তবে তা একদিন সত্য হয়ে যাবে। এখানেও এখন তাই হচ্ছে। এ মিথ্যাচারের মোকাবেলা করতে হবে, তাদের প্রতিহত করতে হবে।
ঢাকার একটি হোটেলে সুচিন্তা ফাউন্ডেশন আয়োজিত এ আলোচনায় অর্থনীতিবিদ কাজী খলিকুজ্জামান আহমদ, ট্রাইব্যুনালের প্রসিকিউটর তুরীন আফরোজ ও শিল্পী হাশেম খানও বক্তব্য দেন। সঞ্চালনায় ছিলেন সুচিন্তা ফাউন্ডেশনের আহ্বায়ক মোহাম্মদ এ আরাফাত।
আলোচনায় উপস্থিত বিভিন্ন শ্রেনি পেশার প্রতিনিধিদের উদ্দেশে প্রশ্ন রাখে জয় বলেন, যারা রাজাকারদের সাথে রাজনীতি করে তারা কি রাজাকার নয়? অবশ্যই। সত্যি কথা হচ্ছে বিএনপি হচ্ছে রাজাকারদের দল। তারা যদি প্রমাণ করতে চায় তারা রাজাকারের দল নয়; তাহলে এ রাজাকারের দলের সাথে জোট ছেড়ে আসুক। তারপরও তো তারা কোনোদিন একটি বিষয় থেকে ফিরে আসতে পারে না। রাজাকারদের কে ফিরিয়ে এনেছে দেশে? স্বাধীন বাংলাদেশে তাদেরকে কে ফিরিয়ে এনেছে? জিয়াউর রহমান এনেছে। এটা তারা কোনোমতেই অস্বীকার করতে পারে না। তিনি বলেন, হ্যাঁ, যারা রাজাকার অবশ্যই তাদের বিচার হতে হবে, তারা যুদ্ধাপরাধী। তবে আমি প্রশ্ন করব- যারা তাদের সমর্থক, তারা কি স্বাধীনতার চেতনায় বিশ্বাস করতে পারে? আমি প্রশ্ন করব, যে ব্যক্তি এ যুদ্ধাপরাধীদের দেশে ফেরত এনেছে সে কি মুক্তিযোদ্ধা হতে পারে? কোনমতেই না।
জয় বলেন, আমাদের দেশের ইতিহাসে অনেক কালো দিন গেছে, অনেক ষড়যন্ত্র মোকাবিলা করে আমরা এ পর্যন্ত এসেছি। আন্তর্জাতিক ষড়যন্ত্র মোকাবিলা করে আমরা স্বাধীন হয়েছি। একাত্তর সালে বিশ্বের মহান একটি দেশ সেই পাকিস্তানিদেরকে অস্ত্র দিয়ে, প্লেন দিয়ে, ট্যাংক দিয়ে আমাদের স্বাধীনতাকে দাবানোর চেষ্টা করেছিল। আমাদেরকে ঠেকাতে পারেনি। তিনি বলেন, এখন আমাদের কোনো দেশকে ভয় পাওয়ার কোনো কারণ নেই। আমরা নিজেদের পায়ে দাঁড়িয়েছি, নিজেদের উন্নয়ন আমরা নিজেরা করছি। যুদ্ধাপরাধীদের বিচার করছি। আমরা বাঙালি, আমাদেরকে কেউ দাবিয়ে রাখতে পারবে না। আর অন্যান্য দেশ কি বলে না বলে তাতে আমাদের কিচ্ছু যায় আসে না।

Spread the love