শুক্রবার ১৯ এপ্রিল ২০২৪ ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

বিদ্যুৎ ছাড়া একটি দেশ কখনও উন্নত দেশে পরিণত হতে পারে না

এফ রহমান বাবু, স্টাফ রিপোর্টার : জাতীয় সংসদ সদস্য মনোরঞ্জন শীল গোপাল বলেছেন, একটি দেশ অর্থনৈতিক ভাবে ঠিক তখনই সাবলম্বী হতে পারবে যখন সে দেশের মানুষ সুশিক্ষা অর্জন করতে সক্ষম হবে। শিক্ষা ছাড়া যেমন উন্নয়ন সম্ভব নয় ঠিক তদরুপ বিদ্যুৎ ছাড়া একটি দেশ কখনও উন্নত দেশে পরিণত হতে পারে না। শনিবার রাত সাড়ে ৯ টায় দিনাজপুরের কাহারোল উপজেলার ২ নং রসুলপুর ইউনিয়নের কাঠালিয়া, তরলা গ্রামের একটি ফলক উম্মোচন ও সুইচ টিপে ৭০ টি বাড়ীর বিদ্যুত সংযোগ উদ্বোধনকালে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। প্রধান অতিথি এ সময় তিনি আরো বলেন, শেখ হাসিনার সরকারের আমলে দেশে কোন গ্রাম অন্ধকার থাকবে না। এরই বহিঃপ্রকাশ কাহারোল উপজেলায় প্রত্যেক গ্রামে বিদ্যুতায়নের উদ্বোধন করা হচ্ছে। খালেদা জিয়া যখন ক্ষমতায় ছিল তখন দেশকে অন্ধকারে রেখেছিল। আর বর্তমান শেখ হাসিনার সরকার ক্ষমতায় থেকে বিদ্যুতের ব্যাপক উন্নয়ন করেছে। এজন্যই দেশের জনগন বারবার শেখ হাসিনার সরকারকে ক্ষমতায় দেখতে চায়।

অনুষ্ঠানে ২ নং রসুলপুর ইউনিয়নের আওয়ামীলীগের সভাপতি ভুপেন্দ্র নাথ রায় এর সভাপতিত্বে বিশেষ অতিথির বক্তব্য রাখেন দিনাজপুর পল্লী বিদ্যুত সমিতি-১ এর জেনারেল ম্যানেজার কাজী মোহাম্মদ আলী, কাহারোল উপজেলা চেয়ারম্যান মামুনুর রশিদ চৌধুরী, কাহারোল উপজেলা আওয়ামীলীগ সভাপতি এ কে এম ফারুক চৌধুরী, ২ নং রুসুলপুর ইউনিয়নের চেয়ারম্যান নজরুল ইসলাম, কাহারোল উপজেলা ভাইস চেয়ারম্যান আব্দুল গনি, দিনাজপুর পল্লী বিদ্যুত সমিতি-১ এলাকার পরিচালক মোঃ মাজেদুর রহমান (খোকন)। এ সময় উপস্থিত ছিলেন কাহারোল উপজেলা স্বেচ্ছা সেবক লীগের সভাপতি আসিফ রেজা রুবেল, ছাত্রলীগের আহবায়ক শেখর রায়, যুগ্ম আহবায়ক সুজন প্রমুখ।

উক্ত অনুষ্ঠান মোঃ কামাল হোসেন স্বপন এর নেতৃত্বে প্রায় এক শতাধিক বিভিন্ন রাজনৈতিক দল থেকে আসা নেতা কর্মী প্রধান অতিথি জাতীয় সংসদ সদস্য মনোরঞ্জন শীল গোপাল এর হাতে ফুলের তোড়া দিয়ে আওয়ামীলীগে যোগদান করেন। পরে এক মনোজ্ঞ ও সাংস্কৃতিক অনুষ্ঠানের মধ্যদিয়ে অনুষ্ঠান শেষ হয়।

 

Spread the love