শুক্রবার ২৯ মার্চ ২০২৪ ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

বিনম্র শ্রদ্ধা ও ভালবাসায় আর মনোমুগ্ধকর কুচকাওয়াজে দিনাজপুরে মহান বিজয় দিবস পালিত

দিনাজপুর প্রতিনিধি ॥বিনম্র শ্রদ্ধা ও ভালবাসায় যথাযোগ্য মর্যাদায় দিনাজপুরে পালিত হয়েছে মহান বিজয় দিবস। জেলাবাসি গভীর শ্রদ্ধায় স্মরন করেছে জাতির শ্রেষ্ঠ সন্তানদের।

শনিবার ১৬ ডিসেম্বর রাত ১২.০১ মিনিটে দিবসের প্রথম প্রহরে ৩১ বার তোপ ধ্বনির মাধ্যমে দিবসের কার্যক্রম শুরু হয়।

এ উপলক্ষে সরকারী-বেসরকারী প্রতিষ্ঠান, রাজনৈতিক, সামাজিক, সাংস্কৃতিক সংগঠন বিস্তারিত কর্মসূচী গ্রহণ করে। কর্মসুচীর মধ্যে ছিল শহীদদের প্রতি শ্রদ্ধাঞ্জলি নিবেদন, স্কুল-কলেজের ছাত্র-ছাত্রীদের বর্ণাঢ্য কুচকাওয়াজ, আলোচনা সভা, ক্রীড়া প্রতিযোগিতা, রক্তদান কর্মসূচী, মসজিদে মসজিদে বিশেষ মুনাজাত ও অন্যান্য উপসনালয়ে বিশেষ প্রার্থনা, হাসপাতাল-কারাগার, ও শিশু সদনে উন্নতমানের খাবার পরিবেশন ইত্যাদি।

দিবসের প্রথম প্রহরে জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে অবস্থিত শহীদ স্মতিস্তম্ভে পুস্পাঞ্জলি অর্পণের মাধ্যমে শহীদদের প্রতি প্রথমে শ্রদ্ধা নিবেদন করেন জাতীয় সংসদের হুইপ ও সদর আসনের সংসদ সদস্য ইকবালুর রহিম, জেলা প্রশাসক মীর খায়রুল আলম, পুলিশ সুপার মো. হামিদুল আলম।

এর পর শ্রদ্ধা নিবেদন করেন জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ও দিনাজপুর জেলা পরিষদের চেয়ারম্যান আজিজুল ইমাম চৌধুরী, জেলা মুক্তিযোদ্ধা সংসদের কমান্ডার সিদ্দিক গজনবীর নেতৃত্বে মুক্তিযোদ্ধা নেতৃবৃন্দ। এর পর শদ্ধা নিবেদন করেন দিনাজপুর পৌরসভার মেয়র সৈয়দ জাহাঙ্গীর আলমের নেতৃত্বে পৌরসভা কাউন্সিলর ও কর্মকর্তা-কর্মচারীবৃন্দ।

এরপর জেলা আওয়ামীলীগসহ আওয়ামীলীগের অন্যান্য অঙ্গ-সহযোগি সংগঠনের নেতৃবৃন্দ, জেলা বিএনপিসহ অন্যান্য অঙ্গ-সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ, জেলা জাতীয় পাটি, দিনাজপুর মেডিকেল কলেজ হাসপাতালের কর্মকর্তা-কর্মচারীবৃন্দ, দিনাজপুর সিভিল সার্জন অফিস, বিএমএ ও স্বাচিব দিনাজপুর জেলা শাখার নেতৃবৃন্দ, ড্যাব দিনাজপুর জেলা শাখা, দিনাজপুর জেনারেল হাসপাতালের কর্মকর্তা-কর্মচারীবৃন্দ, জেলা আইনজীবী সমিতি, জেলা ওয়ার্কার্স পার্টি, জেলা জাসদ, কমিউনিষ্ট পার্টি, জেলা জাগপা ও যুব জাগপা, ন্যাশনাল আওয়ামী পার্টি ন্যাপ, দিনাজপুর মোটর পরিবহন শ্রমিক ইউনিয়নের নেতৃবৃন্দসহ বিভিন্ন রাজনৈতিক, সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনসহ বিভিন্ন সংগঠন।

দিনাজপুর গোর-এ শহীদ বড় ময়দানের কুচকাওয়াজ অনুষ্ঠানে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের প্রানবন্ত বিভিন্ন ডিসপ্লে করে। উপস্থিত হাজার হাজার দর্শক উপভোগ করেন। পরে সেবাদের পুরস্কৃত করা হয়।

উল্লেখ্য, শহরের চেহেলগাজী মাজারে শহীদ মুক্তিযোদ্ধা স্মৃতিস্তম্বে বিভিন্ন সংগঠন পুস্পাঞ্জলি অর্পনের মাধ্যমে শহীদদের প্রতি শদ্ধা নিবেদন করেন। এ ছাড়াও জেলার সদর উপজেলাসহ ১৩ উপজেলায় মহান বিজয় দিবস যথাযোগ্য মর্যাদায় পালন করা হয়েছে।

এদিকে মহান বিজয় দিবস উপলক্ষে হামদর্দ ল্যাবরেটরিজ দিনাজপুর শাখা ফ্রি মেডিকেল ক্যাম্প ও ইসলামী ব্যাংক কমিউনিটি হাসপাতাল ফ্রি মেডিকেল চেকআপের আয়োজন করে। ফ্রি মেডিকেল ক্যাম্পে ও মেডিকেল চেকআপে রোগিদের ওষুধ ও ব্যবস্থাপত্র পদান করা হয়।

Spread the love