শুক্রবার ১৯ এপ্রিল ২০২৪ ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

বিরামপুরে ভ্রাম্যমাণ আদালতের অভিযান এবং জরিমানা

বিরামপুর(দিনাজপুর)প্রতিনিধিঃ জেলার বিরামপুর উপজেলার পৌর শহরের পুরাতন বাজার এলাকায় ভ্রাম্যমান আদালতের অভিযানে মেয়াদ উর্ত্তীন বিভিন্ন প্রকার পণ্য দোকানে রাখা ও অস্বাস্থ্যকর পরিবেশে খোলা বাজারে সেমাই বিক্রির অভিযোগে তিন দোকানের বিশ হাজার টাকা জরিমানা করেছে ভ্রাম্যমান আদালত।

উপজেলা নির্বাহী মেজিস্ট্রেট ও সহকারী কমিশনার (ভূমি) নাজমুন নাহার ভ্রাম্যমাণ আদালতের অভিযান পরিচালনা করেন।

অভিযানে পুরাতন বাজার এলাকায় স্থানীয়রা জানান, বুধবার দুপুরে পৌরশহরের পুরাতন বাজার এলাকায় মুদির দোকানে অভিযান চালায় ভ্রাম্যমাণ আদালত। এ সময়, বিএসটিআই  অনুমোদন ছাড়া কয়েক পদের লাচ্চা সেমাই ,চানাচুর এবং খোলা বস্তায় শুকনা খেজুর  রাখার দায়ে  চার ভাই স্টোরকে   ৩ হাজার টাকা, মেয়াদ উত্তীর্ণ বিভিন্ন প্রকার পণ্য দোকানে রাখা এবং বিএসটিআই  অনুমোদন ছাড়া পানিয় দ্রব্য রাখার দায়ে  তাহের ষ্টোরকে ২ হাজার টাকা ও রাস্তার পাশে খোলা খাঁচার মধ্যে লাচ্চা সেমাই বিক্রির  দায়ে নতুন বাজারের বিসমিল্লাহ্  ষ্টোরকে ১০  হাজার টাকাসহ  চার দোকানের মোট ২০  হাজার টাকা জরিমানা  করা হয় । 

নির্বাহী ম্যাজিস্ট্রেট সহকারী কমিশনার (ভূমি) নাজমুন নাহার জানান, আসন্ন ঈদুল ফিতরে অসৎ দোকানিরা কোন ভেজাল মালামাল বিক্রয় করতে না পারে এবং সাধারণ জনগণ ভেজাল মুক্ত খাবার গ্রহন করতে পারে সেই জন্যই আমাদের এই অভিযান । তবে এই অভিযান অব্যাহত থাকবে বলেও তিনি জানান।

Spread the love