শুক্রবার ১৯ এপ্রিল ২০২৪ ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

বিশাল আকৃতির বেল দেখতে শত শত মানুষের ভিড়

বীরগঞ্জ, দিনাজপুর থেকে বিকাশ ঘোষ॥ প্রকৃতির গতিতে সব কিছুই চলে নিয়ম মতো। এর ব্যতিক্রম হলেই আমরা অবাক হই, আশ্চর্যবোধ করি। আশ্চর্য হওয়ার মতো এমনই এক ঘটনা ঘটেছে দিনাজপুরের বীরগঞ্জ পৌরসভার ৭নং ওয়ার্ডের হাজীপাড়ার মোঃ রেজাইল করিমের বাড়িতে। বিশাল আকৃতির একটি বিদেশী বেলটি এক নজর দেখতে শত শত মানুষ ভিড় করছেন তার বাড়িতে।

স্থানীয় সূত্রে জানা যায়,বীরগঞ্জ পৌরশহরের মোঃ রেজাউল করিমের ছেলে মোঃ নাজিম হোসেন সামাম বেলটি খানসামা উপজেলার  সেনপাড়া গ্রামের জতিস চন্দ্র সাহা ফ্রান্স লঙ্গ গ্রীন গার্ডেন বন থেকে বেলটি বাংলাদেশে নিয়ে আসলে সেখানে ও বেলটি দেখার জন্য মানুষ ভিড় করেন। এক পর্যায়ে বিদেশি বেলটি তার বন্ধু মোঃ নাজিম হোসেন সামাম তার কাছ ৫০০০ টাকা বিনিময়ে বিক্রি করে।

বেলটি ক্রয় করে বীরগঞ্জ হাজীপাড়ায় নিয়ে এলে শত শত মানুষ বেলটি দেখার জন্য ভিড় করেন। এ ব্যাপারে নাজিম হোসেন সামামের সঙ্গে যোগাযোগ করা হলে তিনি জানান, আমি বিজ্ঞানীদের কাছে শুনেছি, বেলটি খেলে মানবদেহের নানা রোগের উপকার হয়। সে জন্য বেলটি সংগ্রহ করি। অদ্ভুত বেলটি আমার বাড়িতে এনেছি শুনার সাথে সাথে মানুষের ভিড় জমে যায় তার বাড়িতে। তিনি আরও জানান, বেলটি আমাদের বাড়িতে রক্ষিত আছে, শত শত মানুষ এটি দেখতে বাড়িতে ভিড় করছে, অনেকেই মোবাইলে ছবি তুলে নিচ্ছে এবং মানুষের হাতে হাতে তা ছড়িয়ে পড়ছে।

Spread the love