শুক্রবার ২৯ মার্চ ২০২৪ ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

বিশ্বকাপ মিশনে প্রথম ম্যাচে টস জিতে ফিল্ডিংয়ে বাংলাদেশ

শুরু হয়ে গেছে টি-২০ বিশ্বকাপের ধামাকা। আসরের দ্বিতীয় ও নিজেদের প্রথম ম্যাচে স্কটল্যান্ডের বিপক্ষে মাঠে নামছে বাংলাদেশ।

বিশ্বকাপ মিশন শুরুর ম্যাচে টস জিতে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নিয়েছেন বাংলাদেশ অধিনায়ক মাহমুদউল্লাহ রিয়াদ। বাংলাদেশ সময় রাত আটটায় শুরু হতে যাওয়া ম্যাচটি সরাসরি দেখা যাবে গাজী টিভি ও টি-স্পোর্টসের পর্দায়।

আইসিসি পুরুষ টি-২০ বিশ্বকাপের প্রথম রাউন্ডে গ্রুপ ‘বি’তে আছে বাংলাদেশ। এই গ্রুপে বাংলাদেশের প্রতিপক্ষ হিসেবে স্কটল্যান্ড ছাড়াও   আরো আছে ওমান ও পাপুয়া নিউ গিনি। সুপার টুয়েলভে খেলার যোগ্যতা অর্জনে লড়াই করবে এই চার দল।

১৭ থেকে ২১ অক্টোবর পর্যন্ত এই পর্বে একে অপরের বিপক্ষে একবার করে মুখোমুখি হবে দলগুলো। পয়েন্ট টেবিলের সেরা দু’দল পরের রাউন্ডে খেলবে।

টি-২০ র‍্যাংকিংয়ের ভিত্তিতে গ্রুপ পর্বে সেরা হবার দৌঁড়ে ফেভারিট বাংলাদেশ। শক্তি ও ক্রিকেট ঐতিহ্যের কারণে স্কটল্যান্ড প্রথম রাউন্ডের ‘বি’ গ্রুপে বাাংলাদেশের প্রধান প্রতিপক্ষ। এ ম্যাচ জিতলে টাইগাররা টুর্নামেন্টের বাকী অংশে এগিয়ে যেতে নিঃসন্দেহে আরো আতবিশ্বাস পাবে।

বাংলাদেশ দল : মাহমুদউল্লাহ রিয়াদ (অধিনায়ক), সাকিব আল হাসান, মুশফিকুর রহিম, সৌম্য সরকার, লিটন কুমার দাস, আফিফ হোসেন, মোহাম্মদ নাঈম শেখ, নুরুল হাসান সোহান, শামীম হোসেন, মুস্তাফিজুর রহমান, মোহাম্মদ সাইফুদ্দিন, রুবেল হোসেন, শরিফুল ইসলাম, শেখ মাহেদি হাসান, নাসুম আহমেদ ও তাসকিন আহমেদ।

Spread the love