বৃহস্পতিবার ২৮ মার্চ ২০২৪ ১৪ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

বীরগঞ্জের পথের ক্ষুধার্ত কুকুরের প্রতি সোহেল আহমেদের অন্যরকম ভালোবাসা

মো.তোফাজ্জল হোসেন, বীরগঞ্জ (দিনাজপুর) সংবাদদাতা ॥ করোনাভাইরাস সংকটে বেওয়ারিশ কুকুরও খাদ্য সংকটে পড়েছে। তাদের জন্য খাদ্য সহায়তা দিয়ে এগিয়ে আসেন দিনাজপুরের বীরগঞ্জের সাদা মনের মানুষ খ্যাত সোহেল আহমেদ।

জানা গেছে, বীরগঞ্জ পৌর এলাকায় বিভিন্ন স্থান সহ বিজয় চত্বর, ডাক্তার খানার মাঠ, দৈনিক বাজারে কুকুরগুলোকে ডেকে নিয়ে খাবার দিচ্ছেন। এসব কুকুর মূলত হোটেলের ফেলে দেওয়া খাবার খেয়ে জীবন ধারণ করতো। কিন্তু করোনাভাইরাস সক্রামণ রোধে গত প্রায় এক মাস ধরে সব হোটেল বন্ধ। ফলে একরকম অভুক্ত রয়েছে পথের কুকুরগুলো। নিজেকে দায়বদ্ধ ভেবে মানুষের পাশাপাশি পরিবেশের রক্ষায় প্রাণীকুলও রক্ষা করা জরুরী এমন চিন্তা থেকেই কয়েক সপ্তাহ যাবত প্রতিনিয়ত সকাল থেকে রাত পর্যন্ত বেওয়ারিশ কুকুরগুলোর নিজ হাতে পাউরুটি, বিস্কুট সহ বিভিন্ন রকমের খাবার খাওয়াচ্ছেন সোহেল আহমেদ।

সোহেল আহমেদ বলেন, ‘বেওয়ারিশ হলেও এরা  ফেলে দেয়া খাবার খেয়ে আমাদের পরিবেশ পরিস্কার রাখতে অনেকটা সাহায্য করে। কিন্তু পরিস্থিতি তাদেরকেও অনাহারে রেখেছে। খাবার না পেলে মরে যাবে। ক্ষিপ্ত হয়ে মানুষের ওপর হামলাও করতে পারে। সে কারনেই প্রতিনিয়ত ওদের খাবারের ব্যবস্থা করছি ইনশাআল্লাহ।’

তিনি আরও বলেন, কয়েক দিন আগে একটি কুকুর অসুস্থ অবস্থায় রাস্তার পাশে পড়ে থাকতে দেখি। কুকুরটিকে উদ্ধার করে নিজেই চিকিৎসা করে এখন অনেকটা সুস্থ আছেন।

উল্লেখ, এছাড়াও করোনাভাইরাস মোকাবেলায় সেই শুরু থেকেই সচেতনতা মূলক প্রচারনা, মাস্ক, স্যানিটাইজার, হ্যান্ড-গ্লাপস ও সচেতনতা মূলক লিফলেট বিতরণ সহ ছিন্নমুল ভবঘুরে মানুষদের খাদ্য দান এবং ভ্যান রিক্সা চালক, দিনমজুরদের নিজের সাধ্য মতো সহায়তা চালিয়ে যাচ্ছেন সোহেল আহমেদ। তাঁর এমন মহানুভবতা কাজে সমাজে দৃষ্টান্ত স্থাপন করেছেন।তিনি তার সাধ্যমতো সহায়তা অব্যাহত রেখেছেন।

Spread the love