শুক্রবার ২৯ মার্চ ২০২৪ ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

বীরগঞ্জে আদালতের অাদেশ উপেক্ষা করে জমি দখলের চেষ্টা

মোঃ আবেদ আলী, বীরগঞ্জ (দিনাজপুর) প্রতিনিধি ॥ বীরগঞ্জে সরকারী ছুটির দিন শনিবার আদালতের আদেশ উপেক্ষা করে দখলের চেষ্টা। পরে উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিষ্ট্রেট মোঃ ইয়ামিন হোসেনের হস্তক্ষেপে নির্মান কাজ বন্ধ করে দেওয়া হয়েছে।

উপজেলার ভোগনগর ইউনিয়নের বিজয়পুর কবিরাজ হাট এলাকার বাসিন্দা মৃত ফজলুল হকের ছেলে ক্বারী ইসমাইল হোসেন জানান, পৈত্রিক সুত্রে প্রাপ্ত ভোগ দখলীয় ১২৬ ও ১২৭ দাগে ১৮ শতাংশ সম্পত্তি জেলা জজ আদালতে ০৩/২০১০ অন্য চলমান মামলা উপেক্ষা করে গত শনিবার সরকারী ছুটির দিন প্রতিপক্ষ ফজলুল হকের ছেলে নিজাম উদ্দিনসহ অন্যারা বিবাদমান জমিতে জোর পূর্বক নির্মান কাজ শুরু করে।

সংবাদ পেয়ে উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিষ্ট্রেট মোঃ ইয়ামিন হোসেন তাৎক্ষনিক সরেজমিনে গিয়ে জবর দখলকারীদের আদালত অবমাননার অপরাধ সম্পর্কে অবহিত করেন। তিনি জানান, এখানে সরকারী সম্পত্তি ও সরকারী স্বার্থ রয়েছে। আদালতের আদেশ অমান্য করা শাস্তিযোগ্য অপরাধ, ইউপি চেয়ারম্যান ও গন্যমান্য ব্যাক্তিবর্গের সাক্ষাতে তাৎক্ষনিক ভাবে নির্মান কাজ বন্ধ করে দেন।

ক্বারী ইসমাইল হোসেন বাদী হয়ে উপজেলা নির্বাহী অফিসার বরাবর লিখিত অভিযোগ করেন। সদয় অবগতি ও প্রয়োজনীয় ব্যাবস্থার জন্য জেলা প্রশাসক, অতিরিক্ত জেলা প্রশাসক রাজস্ব, পুলিশ সুপার, থানার অফিসার ইনচার্জ, ভোগনগর ইউপি চেয়ারম্যান, সভাপতি, বীরগঞ্জ প্রেসক্লাব ও সভাপতি ইমারত নির্মান শ্রমিক ইউনিয়ন বরাবর অনুলিপি প্রেরণ করা হয়েছে।

Spread the love