বৃহস্পতিবার ২৮ মার্চ ২০২৪ ১৪ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

বীরগঞ্জে কম্বাইন হারভেস্টার দ্বারা বিনামূল্যে ধান কর্তন উদ্বোধন

দিনাজপুর প্রতিনিধি ॥ বর্তমান সরকার কৃষি বান্ধাব সরকার উল্লেখ করে জাতীয় সংসদ সদস্য মনোরঞ্জন শীল গোপাল বলেছেন, বর্তমান সরকার কৃষকের কথা চিন্তা করে কৃষি যন্ত্রপাতিগুলি ভতুর্কি দিয়ে প্রদান করছে। কম্বাইন হারভেস্টার দ্বারা ধান কর্তন এখন যুগোপযোগী সময়। কারণ কম্বাইন হারভেস্টার দ্বারা ধান কর্তন করলে লেবার খরচ অনেক কম হয় সময়ও কম লাগে। তাছাড়া দূর্যোগ মূর্হতে অল্প সময়ে কম খরচে ধান কর্তন করে ঘরে তুলা সম্ভব।

মঙ্গলবার দুপুরে বীরগঞ্জ উপজেলার সাতোর ইউনিয়নের বটতলায় দগরাই এলাকায় ‘দি মেটাল প্রাইভেট লিমিটেড’ এর আয়োজনে কম্বাইন হারভেস্টার দ্বারা বিনামূল্যে ধান কর্তন উদ্বোধনী অনুষ্ঠানের সভায় প্রধান অতিথির বক্তব্যে এমপি গোপাল এসব কথা বলেন।

ইউপি চেয়ারম্যান মো. রেজাউল করিম শেখ এর জমিতে কম্বাইন হারভেস্টার মেশিন দ্বারা বিনামূল্যে ধান কর্তনের উদ্বোধন করেন এমপি গোপাল। এসময় স্থানীয় আওয়ামী লীগ নেতৃবৃন্দ ও কৃষকগণ উপস্থিত ছিলেন।

উপজেলার সাতোর ইউপি চেয়ারম্যান মো. রেজাউল করিম শেখ এর সভাপতিত্বে বক্তব্য রাখেন দি মেটাল প্রাইভেট লিমিটেড এর সিনিয়র জেনারেল ম্যানেজার মো. মিজানুর রহমান, রংপুরের জোনাল ম্যানেজার মোজাম্মেল হক, ওয়ার্ল্ড কম্বাইন হারভেস্টার বাংলাদেশ প্রতিনিধি মি. হান্টার, উপজেলা কৃষি কর্মকর্তা মোস্তাফিজুর রহমান,উপজেলা আওয়ামীলীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক নুর ইসলাম নুর।

দি মেটাল প্রাইভেট লিমিটেড এর সিনিয়র জেনারেল ম্যানেজার মো. মিজানুর রহমান কম্বাইন হারভেস্টার মেশিনের মূল্য ও কৃষকের জন্য সুবিধাগুলি তার বক্তব্যে তুলে ধরেন। তিনি আরোও বলেন আপনারা যে কেউ এই সুবিধাটি নিতে পারেন। তিনি উপস্থিত কৃষকদের বলেন, একক ভাবে সম্ভব না হলে যৌথ ভাবে কম্বাইন হারভেস্টার মেশিনটি ক্রয় করে কৃষি কাজে লাগানোর অনুরোধ জানান।

Spread the love