শুক্রবার ২৯ মার্চ ২০২৪ ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

বীরগঞ্জে কাল্ব এর নির্বাচন স্থগিত ক্ষমতার দ্বন্ধ নিরশনে ঐক্যমত

মোঃ আবেদ আলী, বীরগঞ্জ (দিনাজপুর) প্রতিনিধি ॥ বীরগঞ্জে আদালতের নোটিশ কাল্ব এর নির্বাচন স্থগিত, ক্ষমতার দ্বন্ধ নিরশনে শিক্ষক নেতারা ঐক্যমত হয়েছেন।

বীরগঞ্জ শিক্ষক কর্মচারী কো-অপারেটিভ ক্রেডিট ইউনিয়ন লিঃ কার্যালয় সুত্রে জানা গেছে, জেলা সমবায় অফিসের অডিটর একই কার্যালয়ের পরিদর্শক ও বীরগঞ্জ সমবায় কার্যালয়ের উপ-পরিদর্শকের সমন্বয়ে নির্বাচন পরিচালনা কমিটি তফশিল ঘোষনা করেন। চেয়ারম্যান, ভাইস চেয়ারম্যান, সেক্রেটারী ও ডিরেক্টরসহ ৬টি পদের বিপরিতে ২০জন শিক্ষক কর্মচারী ২২অক্টোবর মনোনয়ন বিতরন ও ২৫অক্টোবর দাখিল, ২৯অক্টোবর বাছাই, ৭নভেম্বর প্রত্যাহার ও  ১৬ নভেম্বর সকাল ৯টা থেকে বিকেল ৩টা পর্যন্ত ফাজিল মাদ্রাসা প্রাঙ্গনে ভোট গ্রহন।

অবৈধ নির্বাচনের বিপক্ষে অবস্থান নিয়ে শিক্ষক নেতা গোলাম মোস্তফা আদালতে অভিযোগ করেন পূর্বের কমিটিসহ ৭ জনের বিরুদ্ধে ১৬ লক্ষ, ৭৫ হাজার ৬৯৮ দশমিক ১৬ টাকা দুর্নীতি ও আত্মসাত প্রমানিত হওয়ায় জেলা সমবায় অফিসার গত ফেব্রুয়ারী মাসে উল্লেখিত টাকা আদায় করার পরামর্শ দেওয়া হয়। অভিযুক্তদের মধ্যে টেজারার সামসুল ও তৎকালিন কাল্বব ম্যানেজার দায়মুক্ত হলেও অন্য অভিযুক্তরা দুর্নীতি ও আত্মসাতের উল্লেখিত টাকা পরিশোধ না করে নির্বাচনের প্রার্থী হওয়ার কারনে এই মামলা করা হয়েছে।

আদালতের বিজ্ঞ বিচারক অভিযোগ আমলে নিয়ে নির্বাচন পরিচালনা কমিটিসহ ১৩ জন শিক্ষক নেতার বিরুদ্ধে কারন দর্শানোর নোটিশ দিয়েছেন। নোটিশ পেয়ে অভিযোগকারী ও অভিযুক্তরা বীরগঞ্জ শিক্ষক কর্মচারী কো-অপারেটিভ ক্রেডিট ইউনিয়ন লিঃ এর সভাপতি (চলতি দায়িত্ব) ও উপজেলা সমবায় অফিসারের কার্যালয়ে আপোশ মিমাংসার বৈঠক করে ঐক্যমতের ভিত্তিতে সমঝোতা করা হয়। অভিযুক্তরা শিক্ষক নেতারা যতদ্রুত সম্ভব নির্ধারিত টাকা পরিশোধ করে এজিএম-এর মাধ্যমে শিক্ষক কর্মচারী কো-অপারেটিভ ক্রেডিট ইউনিয়ন লিঃ এর পুনাঙ্গ কমিটি গঠন করার সিদ্ধান্ত গ্রহনে ঐক্যমত পোষন করেছে পক্ষ ও প্রতিপক্ষের শিক্ষক নেতারা।

বীরগঞ্জ শিক্ষক কর্মচারী কো-অপারেটিভ ক্রেডিট ইউনিয়ন লিঃ এর সভাপতি (চলতি দায়িত্ব) ও উপজেলা সমবায় অফিসার একেএম জাহাঙ্গীর সংবাদের সত্যতা নিশ্চিত করে জানান, শিক্ষক নেতাদের র্দীঘ দিনের দ্বন্ধ নিরশন হয়েছে। তারা মামলা প্রত্যাহাসহ তদন্ত রির্পোটের টাকা দায়কৃত টাকা পরিশোধ করে এজিএম করার সিদ্ধান্ত গ্রহন করেছেন।

Spread the love