শুক্রবার ২৯ মার্চ ২০২৪ ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

বীরগঞ্জে গৃহবধুর মৃতদেহ উদ্ধার

দিনাজপুর প্রতিনিধি ॥ দিনাজপুরের বীরগঞ্জে মোছাঃ আশা আক্তার (২০) নামে এক গৃহবধুর মৃতদেহ উদ্ধার করেছে পুলিশ।

মোছাঃ আশা আক্তার উপজেলার মরিচা ইউনিয়নের শিবনাথ ডাঙ্গা গ্রামের মোঃ আনোয়ার হোসেনের স্ত্রী।

শনিবার সন্ধ্যা ৬টায় পুলিশ নিজ শয়ন কক্ষ হতে মৃতদেহটি উদ্ধার করে।

জানা গেছে, আনুমানিক এক বছর পুর্বে উপজেলার মরিচা ইউনিয়নের শিবনাথ ডাঙ্গা গ্রামের মোঃ নুরুল আমীনের ছেলে মোঃ আনোয়ার হোসেনের সাথে পঞ্চগড় জেলার দেবিগঞ্জ উপজেলার সুন্দরগঞ্জ ইউনিয়নের মল্লিকাদহ গ্রামের মোঃ আজিম উদ্দিনের মেয়ে মোছাঃ আশা আক্তারের সাথে বিয়ে হয়। বিয়ের পর থেকে দাম্পত্য জীবনে কহল নেমে আসে। কলহের জের ধরে শনিবার সকালে সকলের অজান্তে ঘরের সিলিং ফ্যানের সাথে ওড়না দিয়ে ঝুলে আত্মহত্যা করে। সংবাদ পেয়ে বীরগঞ্জ থানার এসআই নরেন চন্দ্র রায় সুরতহাল শেষে সন্ধ্যা ৬টায় লাশ উদ্ধার করে থানায় নিয়ে আসে।

মৃত আশা আক্তারের শ্বশুর মোঃ নুরুল আমীন জানান, সকালে আশা আক্তারকে বাড়ী রেখে সকলে বিভিন্ন কাজে চলে যাই। সকাল ১১টায় আমি বাড়ীতে ফিরে এসে দেখি ঘরের দরজা বন্ধ। অনেক ডাকাডাকির পর কোন সাড়া পাইনি। আমার ডাক চিৎকারে প্রতিবেশিরা ছুটে আসে। তাদের সাথে নিয়ে দরজা ভেঙ্গে ঘরে প্রবেশ করে আশার আক্তারকে ওড়না দিয়ে ফ্যানে ঝুলন্ত অবস্থায় দেখতে পাই। তাৎক্ষনিক তাকে নিচে নামানো হলেও বাচানো সম্ভব হয় নি।

বীরগঞ্জ থানার এসআই নরেন চন্দ্র রায় জানান, এ ব্যাপারে শনিবার বিকেলে মৃত আশা আক্তারের বাবা মোঃ আজিম উদ্দিন বীরগঞ্জ থানায় একটি অপমৃত্যু মামলা দায়ের করেছেন। ঘটনাস্থলে এসে সুরতহাল শেষে ময়না তদন্তের জন্য লাশ থানায় নিয়ে আসা হয়েছে। পারিবারিক কলহের জের ধরে এ ঘটনাটি ঘটেছে প্রাথমিক ভাবে ধারণা করা হচ্ছে। তবে এটি হত্যা না আত্মহত্যা ময়না তদন্তের পর নিশ্চিত হওয়া যাবে।

এ ব্যাপারে মৃত আশা আক্তারের বাবা মোঃ আজিম উদ্দিন বীরগঞ্জ থানায় একটি অপমৃত্যু মামলা দায়ের করলেও তার মেয়েকে যৌতুকের জন্য হত্যা করা হয়েছে বলে রবিবার দুপুরে গন্যমাধ্যম কর্মীদের কাছে তিনি এমন দাবি করেছেন।

বীরগঞ্জ থানার ওসি (তদন্ত) মোঃ মহছেল উল গণি বিষয়টি নিশ্চিত করে বলেন, যেহেতু মৃত্যুর বিষয়টি নিয়ে রহস্যের সৃষ্টি হয়েছে। সে কারণে মৃতদেহ উদ্ধার করে ময়না তদন্তের জন্য দিনাজপুর এম আব্দুর রহিম মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করা হয়েছে। ময়না তদন্তের রিপোর্টের ভিত্তিত্বে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।

Spread the love