শুক্রবার ২৯ মার্চ ২০২৪ ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

বীরগঞ্জে ডলার চক্রের গডফাদাররা ধরাছোয়ার বাইরে। এলাকাবাসী ক্ষুব্ধ

মোঃ আবেদ আলী, বীরগঞ্জ (দিনাজপুর) প্রতিনিধিঃ বীরগঞ্জে ডলার চক্রের গডফাদাররা ধরাছোয়ার বাইরে, এলাকাবাসী ক্ষুব্ধ চৌধুরীদের বিরুদ্ধে পাল্টা-পাল্টি বক্তব্য পাওয়া গেছে।

দিনাজপুর প্রেসক্লাবের যুগ্ন সাধারন সম্পাদক রতন সিংয়ের নেতৃত্বে একদল অনুসন্ধানী সাংবাদিক উপজেলার মরিচা ইউনিয়নের সাতখামার গ্রামে র‌্যাবকে ধারাল অস্ত্রে কুপিয়ে আহত করার ঘটনাস্থল সরেজমিন তদন্তে গেলে, সাতখামার গ্রামের ওয়ার্ড সদস্য অজিবুল ইসলামের নেতৃত্বে বিভিন্ন গ্রামের বাসিন্দারা সাংবাদিকদের জানান একই গ্রামের সাবেক উপজেলা চেয়ারম্যান মো. আখতারুল ইসলাম বাবুল চৌধুরী, মো. হাফিজুর রহমান বাদশা চৌধুরী, মো. আতাহারুল ইসলাম হেলাল চৌধুরী ও বীরগঞ্জ থানার প্রত্যক্ষ মদদে করিমুলের বাড়িতে দুর-দুরান্ত থেকে সাধারণ মানুষকে লোভ-লালসা দেখিয়ে কম মুল্যে ডলার দেওয়ার কথা বলে এনে প্রতারণা করতো।

তারা জাল ডলার দিয়ে টাকা নেওয়ার পর করিমূল তার সহযোগী ভূট্টু, আনিস, মেরাজ, ইউসুফ, সাইফুল, মহির , খলিল, আলী আক্তার, মনির মেম্বার, হাফিজ, শাহীন, বাবুল, রফিক, সেরাজুল, রুস্তম, আনোয়ার, মো: আশরাফুল ইসলাম, রাজ্জাক, শাহাজাহান, তাপোস পুলিশের পোশাক পড়ে গ্রেফতারের ভয় দেখিয়ে ডলার ছিনিয়ে নেয়।

চৌদ্দহাতকালি বাজারে রাত ৯টা থেকে রাত ২টা পর্যন্ত জুয়ার (ডাবু+ঘটঘটি) আসর বসে ও রাত ২টার পর চলে মদ ও নারী নিয়ে ফুর্তি।

এ সব অপকর্মের পর প্রতিরাতে ৮/১০ লাখ টাকার লেনদেন হয় মোকবুলের হোটেলে। সাতখামার এলাকার চৌদ্দহাতকালি বাজারের, নাগরি সাগরি, শিবরামপুর, মোহনপুর, সুজালপুর, ভোগনগর, পলাশবাড়ী ও বাহাদুরহাট এলাকায় এরাই এ ধরনের ঘটনা ঘটায়। তারা আরো জানান করিমূল সামান্য দিন মুজুর থেকে গরু চোর বর্তমানে সে ডলার প্রতারক চক্রের হোতা। ইতি মধ্যে ২০/২৫ বিঘা জমি ক্রয় করেছে এবং তার নিজস্ব বাহিনী পরিচালনার জন্য ১০টি মোটর সাইকেল ক্রয় করেছে। এ ব্যাপারে মরিচা ইউপি কার্যালয়ে গিয়ে চেয়ারম্যান হাফিজুর রহমান চৌধুরীর বাদশার সাথে সাক্ষাত করা হলে তিনি থানার ওসি ও সাবেক উপজেলা চেয়ারম্যান বাবুল চৌধুরী ও তার ভাই- ভাতিজাকে দায়ী করেন। সাবেক উপজেলা চেয়ারম্যান বাবুল চৌধুরী মোবাইল ফোনে জানান তার বোন অসুস্থ হাসপাতালে আছেন তিনি স্থানীয় ইউপি চেয়ারম্যান বাদশা চৌধুরী জড়িত বলে দাবী করেন। সাতখামার গ্রামের ওয়ার্ড সদস্য অজিবুল ইসলাম জানান বাবুল চৌধুরী, হেলাল চৌধুরী ও বাদশা চৌধুরী পরস্পরকে দায়ী করলেও তারা ৩জনেই ঐসব নোঙ্গরা কাজে জড়িত। এলাকাবাসী ডলার চক্র নির্মুলের স্বার্থে ওসি আরমানের অপসারন এবং গডফাদারদের গ্রেফতারের জোর দাবী জানান।

Spread the love