শুক্রবার ২৯ মার্চ ২০২৪ ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

বীরগঞ্জে দুর্নীতির দায়ে মাধ্যমিক শিক্ষক সমিতির সভাপতি ও সাধারণ সম্পাদক বরখাস্ত

মোঃ আবেদ আলী, বীরগঞ্জ (দিনাজপুর) প্রতিনিধি ॥ বীরগঞ্জে দুর্নীতির দায়ে মাধ্যমিক শিক্ষক সমিতির সভাপতি মো: আব্দুল আজিজ ও সাধারণ সম্পাদক বিপুল চন্দ্র রায়কে সাময়িক বরখাস্ত করা হয়েছে।

বীরগঞ্জে শিক্ষক সমিতি কার্যালয় সুত্রে জানা গেছে, এক বছর পূর্বে নির্বাচনের মাধ্যমে নুতন কমিটি দায়িত্ব নিয়ে সীমাহীন দূর্নীতিতে জড়িয়ে মাধ্যমিক শিক্ষক সমিতির সভাপতি মো: আব্দুল আজিজ ও সাধারণ সম্পাদক বিপুল চন্দ্র রায় কমিটির অন্যান্য সদস্যদের মূল্যায়ন না করে নিজেদের মনগড়া ও স্বেচ্ছাচারিতা মূলক সমিতির সাবেক কমিটির গচ্ছিত নগদ সাড়ে ৪ লাখ টাকা ৬ মাসের ব্যবধানে আত্মসাত করে।

ঘটনাটি নিয়ে অন্তোষ দেখা দিলে সাধারণ সভা আহবান করা হয়। সভায় আয়-ব্যায় বিষয় ব্যাপক আলোচনার পর সর্ব সম্মতিক্রমে অনাস্থা প্রস্তাব আনয়ন, ৬ সদস্যের নিরিক্ষা কমিটি গঠন ও দূর্নীতি তদন্ত করা হয়। হিসাব প্রদর্শনে ব্যর্থ হওয়ায় সভাপতি ও সম্পাদককে সকল প্রকার অর্থনৈতিক কর্মকান্ড থেকে সাময়িক বরখাস্ত করে কমিটির সহ-সভাপতি আলহাজ্ব আহসান হাবিব, মাহবুব হোসেন, কৃঞ্চ কুমার সরকার, আবু হানিফকে দায়িত্ব দেয়া  হয়েছে।

সমিতির সাবেক সভাপতি মতলেবুর রহমান চেধুরী ও সাধারন সম্পাদক মমিনুর রশিদ শাহীন জানান, তিলে তিলে গড়ে তোলা প্রতিষ্ঠানটি অদক্ষ পরিচালনার কারনে উন্নয়নে বাধাগ্রস্থ্য হচ্ছে। সংগঠনের টাকা তছরুপ ও দুর্নীতির ঘটনার তীব্র নিন্দা জানান জরুরী পদক্ষেপ গ্রহনের মাধ্যমে অভিযুক্তদের দৃষ্টান্ত মুলক শাস্তির জোর দাবী করেন।

অভিযুক্ত সভাপতি মো: আব্দুল আজিজ ও সাধারণ সম্পাদক বিপুল চন্দ্র রায় ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন অর্থ আত্মসাতের বিষয়টি সঠিক নয়।

Spread the love