শুক্রবার ২৯ মার্চ ২০২৪ ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

বীরগঞ্জে পাষন্ড স্বামীর পিটুনিতে স্ত্রী হাসপাতলে

মো. আব্দুর রাজ্জাক ॥ দিনাজপুরের বীরগঞ্জে তুচ্ছ ঘটনায় স্ত্রী শম্পা রাণী রায় (২৫) কে হাত-পা বেধে পিটিয়ে আহত করে ঘরে আটকে রাখে পাষন্ড স্বামী পুস্প রায় (৩০)। পরে শম্পা রাণীর মা-বাবা উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে করেছে।

জানা গেছে, উপজেলার মরিচা ইউনিয়নের মহাদেবপুর গ্রামের জগেশ রায়ের ছেলে পুস্প রায়ের সাথে ৮বছর পুর্বে একই এলাকার সুন্দরী হাটগাছ গ্রামের গোকুল রায়ের মেয়ে শম্পা রানী রায়ের বিয়ে হয়। তাদের সংসারে রুমি রায় নামে একটি ৬বছরের একটি মেয়ে এবং অপুর্ব রায় নামে দেড় বছরের একটি ছেলে রয়েছে। গত তিন মাসে পুর্বে স্বামী পুস্প রায় গোপনে আবার বিয়ে করে। বিয়ের বিষয়ে স্ত্রী  শম্পা রাণী রায় প্রতিবাদ জানালে তাদের সংসারে অশান্তি নেমে আসে। শুরু হয় শারিরিক নির্যাতন।

হাসপাতালে চিকিৎসাধীন শম্পা রানী রায় জানান, ৮বছর পুর্বে পারিবারিক ভাবে তাদের বিয়ে হয়। স্বামীর ডেকশনের ব্যবসা আছে । তা দিয়ে বেশ ভালো চলছিল সংসার। কিন্তু গত তিন মাসে পুর্বে উপজেলার সুজালপুর ইউনিয়নের চাকাই যদুর মোড় এলাকায় গোপনে একটি বিয়ে করে পুস্প রায়। এরপর থেকে সংসারে নেমে আসে অশান্তি। শুরু হয় কথায় কথায় গায়ে হাত তোলা। গত সোমবার সন্ধ্যায় সামান্য কথায় ক্ষিপ্ত হয়ে হাত-পা বেধে আমাকে ধেড়ক লাটি পেটা করে। পরে একটি ঘরে আটকে রাখে। সংবাদ পেয়ে আমার বাবা-মা মঙ্গলবার সকালে উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করে।

শম্পা রানী রায়ের মা সাধনা রানী রায় জানান, জামাই পুস্প রায়ের বাড়ীর পাশের লোকজন মঙ্গলবার সকালে মোবাইল ফোনে আমাদের ঘটনাটি জানায়। আমারা তাৎক্ষণিক ভাবে সেখানে ছুটে গিয়ে মেয়েকে উদ্ধার করে আহত অবস্থায় উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করি। মেয়েকে নিয়ে হাসপাতালে থাকায় কোথাও করো অভিযোগ করা সময় পাই নি। তবে বিষয়টি স্থানীয় ইউনিয়ন পরিষদ সদস্যকে মৌখিক ভাবে জানানো হয়েছে। এ ব্যাপারে তিনি থানার সহযোগিতা নেওয়ার পরামর্শ প্রদান করেছেন। ঘটনার পর থেকে এখন পর্যন্ত জামাই পুস্প রায়ের পক্ষ হতে কোন প্রকার যোগাযোগ করা হয়নি বলে তিনি জানান।

বীরগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আবাসিক মেডিকেল অফিসার মোঃ মাহামুদুল হাসান পলাশ জানান, পারিবারিক কলহের জের ধরে আহত শম্পা রানী রায়ের শরীর বিভিন্ন অংশে আঘাতের চিহৃ রয়েছে। হাসপাতালে ভর্তি হওয়ার সাথে সাথেই আমরা উনার চিকিৎসা সেবা প্রদান করি। বর্তমানে উনি আশংকামুক্ত।

এ ব্যাপারে স্বামী পুস্প রায়ের সাথে মুঠো ফোনে (০১৭৮৩১৯০১৯৩) যোগাযোগ করা হলে অপর প্রাপ্ত হতে নারী কন্ঠ নিজেকে পুস্প রায়ের স্ত্রী পরিচয় দিয়ে জানান, এই মুহুর্তে উনার স্বামী পুস্প রায় বাইরে আছেন বলেই তিনি ফোন কেটে দেন। এরপর ফোন করা হলে তিনি আর ফোন রিসিভ করেনি।

বীরগঞ্জ থানার ওসি (তদন্ত) মোঃ মহছেউল গণির সাথে যোগাযোগ করা হলে তিনি বলেন,  এ ধরণের ঘটনা আমাদের জানা নেই। আমাদের কাছে লিখিত ভাবে কেই অভিযোগও করে নি । অভিযোগ করা হলে অবশ্যই এ ব্যাপারে দ্রুত ব্যবস্থা গ্রহণ করা হবে।

Spread the love