বৃহস্পতিবার ১৮ এপ্রিল ২০২৪ ৫ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

বীরগঞ্জে পুজা ও ঈদুল-আজহা উপলক্ষে ২৬০ মেট্রিক টন চাউল সরকারী বরাদ্দ

মোঃ আব্দুল ওয়ারেছ, বীরগঞ্জ প্রতিনিধিঃ আসন্ন পুজা ও ঈদুল-আজহা উপলক্ষে দিনাজপুরের বীরগঞ্জ উপজেলায় ২৬০ মেট্রিক টন চাউল সরকারী বরাদ্দ দেওয়া হয়েছে।

 

 

সোমবার বিকেল ৪টায় উপজেলা মিলনায়তনে দিনাজপুর-১(বীরগঞ্জ-কাহারোল) আসনের জাতীয় সংসদ সদস্য মনোরঞ্জন শীল গোপাল উপজেলার ১৪৫টি পুজা মন্ডবের সভাপতি-সম্পাদকের নিকট সরকারী বরাদ্দ চাউল প্রদান করেন।

 

এ সময় সাবেক সাংসদ ও উপজেলা চেয়ারম্যান মো: আমিনুল ইসলাম, উপজেলা নির্বাহী অফিসার রাসেল মনজুর, ভাইস চেয়ারম্যার একেএম কাওসার, মহিলা ভাইস চেয়ারম্যার মোছা: সেলিনা আক্তার, ওসি প্রশাসন কেএম শওকত হোসেন, উপজেলা আওয়ামীলীগের সভাপতি আলহাজ্ব মো: জাকারিয়া জাকা, সাধারন সম্পাদক দেবেশ চন্দ্র রায়, সকল ইউপি চেয়ারম্যান, পৌর কাউন্সিলর, ইউপি সদস্য-সদস্যা, রাজনৈতিক, সামাজিক, সাংবাদিক সংগঠনের নেতৃবৃন্দ ও পুজা মন্ডবের সভাপতি ও সম্পাদকগণ উপস্থিত ছিলেন।

 

উপজেলা প্রকল্প বাসত্মবায়ন অফিসার একেএম মমিনুল হক (অতিরিক্ত দায়িত্ব) জানান, উপজেলার ১১টি ইউনিয়নে ১৩৭টি পূজা মন্ডবের বিপরীতে প্রতি মন্ডব ৪৯১কেজি হারে ৭২ দশমিক ২০০মেট্রিক টন এবং ১টি পৌর সভার ৮টি পুজা মন্ডবে ৩৯ দশমিক ৯৭মেট্রিক টন চাউল সরকারী বরাদ্দ দেওয়া হয়েছে। এবং আসন্ন ঈদুল-আজহা উপলক্ষে প্রতিটি দুস্থ: পরিবারের বিপরিতে ১০কেজি হারে বিতরনের জন্য ১৮হাজার ৮২৭টি পরিবারের বিপরিতে ১৮৮ দশমিক ২৭০ মেট্রিক টন চাউল সরকারী বরাদ্দ দেওয়া হয়েছে। সরকারী বরাদ্দ চাউল ৬ অক্টোবরের পূর্বেই বিতরনের জন্য ইউপি চেয়ারম্যান-মেম্বারদের মাধ্যমে দুস্থ: পরিবারের তালিকা করা হচ্ছে।

 

প্রশাসন কেএম শওকত হোসেন জানান পুজা মন্ডব গুলোতে পর্যাপ্ত নিরাপত্তার ব্যাবস্থা রাখা হয়েছে। এ ছাড়াও অতিরিক্ত টহল ও মোবাইল কোট পরিচালনার মাধ্যমে আইন শৃঙ্খলা অবস্থার নিয়ন্ত্রনের ব্যাবস্থা রয়েছে।

 

Spread the love