শুক্রবার ২৯ মার্চ ২০২৪ ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

বীরগঞ্জে বন্ধুর সাথে বেড়াতে এসে অষ্টম শ্রেনীর ছাত্রী গণধর্ষনের শিকার ॥ ৫ ধর্ষক গ্রেফতার

দিনাজপুর প্রতিনিধি ॥ দিনাজপুরের বীরগঞ্জে মোবাইল ফোনে বন্ধুত্ব এবং সেই বন্ধুর সাথে বেড়াতে গিয়ে গণধর্ষনের শিকার হয়েছে অষ্টম শ্রেনীর এক ছাত্রী (১৬)। পুলিশ রাতেই অভিযান চালিয়ে প্রেমিকসহ ৫ ধর্ষককে গ্রেফতার করেছে। এ ব্যাপারে ছাত্রীর বাবা বাদী হয়ে বীরগঞ্জ থানায় নারী ও শিশু নির্যাতন দমন আইনে একটি মামলা দায়ের করেছে।

গ্রেফতারকৃতরা হলো পঞ্চগড়ের দেবীগঞ্জ উপজেলার সোনাহার ডাঙ্গীপাড়া (বগুড়াপাড়া) গ্রামের মৃত শফিকুল ইসলামের ছেলে রশিদুল ইসলাম (৩৫), দিনাজপুরের বীরগঞ্জ উপজেলার মাকড়াই গ্রামের মৃত আব্দুর রহমানের ছেলে আব্দুল মজিদ (৩৫), বীরগঞ্জ হাটখোলা (হঠাৎপাড়া) গ্রামের দুলাল হোসেনের ছেলে মোঃ সুমন (২২), জগদল হাটপুকুর গ্রামের আব্দুস সালামের ছেলে মোঃ সুলতান ওরফে সাদ্দাম (২৩) এবং মাকড়াই দক্ষিন পাড়া গ্রামের জগদীশ হেম্ব্রম এর ছেলে রুবেল হেম্ব্রম (২২)।

ভিকটিমের পিতার দায়েরকৃত এজাহারের উদ্ধৃতি দিয়ে বীরগঞ্জ থানার ওসি তদন্ত মহছে উল গণি জানান, গত একমাস আগে মোবাইল ফোনের মাধ্যমে স্কুল ছাত্রটির সাথে পঞ্চগড়ের দেবীগঞ্জ উপজেলার সোনাহার ডাঙ্গীপাড়া (বগুড়াপাড়া) গ্রামের মৃত শফিকুল ইসলামের ছেলে রশিদুল ইসলাম বন্ধুত্বের সম্পর্ক গড়ে তোলে। এরই এক পর্যায়ে গত শনিবার বিকেল ৩টার দিকে মোবাইল ফোনে তার মেয়েকে বাড়ী থেকে ডেকে নিয়ে মোটর সাইকেল যোগে বীরগঞ্জ পৌর শহরের জগদল এলাকার শালবাগানে বেড়াতে যায়। সেখানে শালবনের গভীর জঙ্গলে তাদেরকে আপত্তিকর অবস্থায় পেয়ে স্থানীয় ৪যুবক তাদেরকে আটক করে। পরে ঐ ৪যুবক মিলে জোরপুর্বক পালাক্রমে ধর্ষন করে স্কুল ছাত্রীকে। এ সময় ছাত্রীর চিৎকারে বনবিভাগ এবং স্থানীয় লোকজন এসে ভিকটিমকে উদ্ধার করে। লোকজনের উপস্থিতি টের পেয়ে ধর্ষকরা পালিয়ে যায়। পরে এলাকাবাসী সুজালপুর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মহেশ চন্দ্র রায়কে জানায়। চেয়ারম্যান তিনি তাৎক্ষণিক ভাবে বিষয়টি পুলিশকে জানালে পুলিশ রাতে অভিযান চালিয়ে ধর্ষক ৫ জনকে আটক করে।

বীরগঞ্জ থানার ওসি আবু আককাছ আহমেদ জানান, রোববার ধর্ষিতার পিতা বাদী হলে ২০০০ সালের নারী ও শিশু নির্যাতন দমন আইন (সংশোধিত/২০০৩) এর ৭/৯(৩)/৩০ ধারায় ৫ জনকে আসামী করে একটি মামলা দায়ের করেছে। মামলা নং-০৫, তাং-০৮/০৪/২০১৮। ধর্ষিতা স্কুল ছাত্রী ডাক্তারী পরীক্ষা এবং বয়স নির্ধারণের জন্য দিনাজপুর এম আব্দুর রহিম মেডিক্যাল কলেজ হাসপাতালে প্রেরণ করা হয়েছে বলেও তিনি জানান।

Spread the love