শুক্রবার ২৯ মার্চ ২০২৪ ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

বীরগঞ্জে“ বৈদেশিক কর্মসংস্থানের জন্য দক্ষতা ও সচেতনতা” শীর্ষক সেমিনার অনুষ্ঠিত

হাসান জুয়েল,বীরগঞ্জ (দিনাজপুর) প্রতিনিধি ॥ দিনাজপুরের বীরগঞ্জ উপজেলায় “জেনে, বুঝে বিদেশে যাই, অর্থ-সম্মান দুটোই পাই” এই প্রতিপাদ্যকে সামনে রেখে “বৈদেশিক কর্মসংস্থানের জন্য দক্ষতা ও সচেতনতা শীর্ষক প্রচার, প্রেসব্রিফিং ও সেমিনার অনুষ্ঠিত হয়েছে।

বৃহস্পতিবার বেলা ১১টায়  প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়ের আয়োজনে বীরগঞ্জ সরকারি কলেজ মিলনায়তনে উক্তসেমিনার অনুষ্ঠিত হয় ।

উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মো. ডালিম সরকারের সঞ্চালনায় অনুষ্ঠানে প্রেসব্রিফিং করেন উপজেলা নির্বাহী অফিসার মো.ইয়ামিন হোসেন  ও সেমিনারে মূল বিষয়  উপস্থাপনা করেন দিনাজপুর কারিগরি প্রশিক্ষণ কেন্দ্রের  ইন্সট্রাক্টর নিমাই কুমার দত্ত।

উপজেলা নির্বাহী অফিসার মো.ইয়ামিন হোসেন এর সভাপতিত্বে এতে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন সাবেক সংসদ সদস্য ও উপজেলা পরিষদের চেয়ারম্যান মো. আমিনুল ইসলাম। বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন বীরগঞ্জ সরকারি কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ মো. মকবুল ইসলাম, জেলা কর্মসংস্থান ও জনশক্তি ব্যুরোর  সহকারী পরিচালক মো. আব্দুল হাকিম প্রামানিক,প্রবাসী কল্যাণ ব্যাংকের ম্যানেজার মোল্লা আজিজুল হক প্রমূখ।

 এসময় উপজেলা ভাইস চেয়ারম্যান গোবিন চন্দ্র রায়, মহিলা ভাইস চেয়ারম্যান আয়েশা আক্তার বৃষ্টি সহ উপজেলার বিভিন্ন দপ্তরের কর্মকর্তা, ইউনিয়ন চেয়ারম্যান, শিক্ষা প্রতিষ্ঠানের প্রধান ও সাংবাদিকগন উপস্থিত ছিলেন।

Spread the love