শনিবার ২০ এপ্রিল ২০২৪ ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

বীরগঞ্জে মাদক ও জুয়ার মেলার বিরুদ্ধে আন্দোলনের ডাক দিলেন উপজেলা আওয়ামী লীগের সভাপতি আলহাজ্ব জাকারিয়া জাকা

মো. আবেদ আলী, বীরগঞ্জ (দিনাজপুর) প্রতিনিধি ॥ বীরগঞ্জে সোনার ছেলেদের রক্ষার সার্থে দেহব্যবসা- প্রকাশ্য মাদক ও জুয়ার মেলা প্রতিরোধে ঐক্যবদ্ধ হওয়ার আহবান জানিয়েছেন উপজেলা আওয়ামী লীগের সভাপতি আলহাজ্ব জাকারিয়া জাকা।

২০ এপ্রিল রাতে বীরগঞ্জ থানার ওসি সাকিলা পারভিনের কাছে সোনার ছেলেদের রক্ষার সার্থে দেহব্যবসা মাদক ও জুয়ার মেলা বন্ধ করার দাবি জানান। অন্যথায় জনগনকে সাথে নিয়ে দুর্বার গনআন্দোলন গড়ে তোলবার ঘোষনা দেন। তিনি জুয়ার মেলা প্রতিরোধে ঐক্যবদ্ধ হওয়ার আহবান জানিয়ে সাংবাদিকদের মাধ্যমে জাতি, ধর্মবর্ণ নির্বিশেষে রাজনৈতিক, সামাজিক, সাংস্কৃতিক, সাংবাদিক সংগঠনসমুহসহ সকল পেশাজীবি সংগঠনের নেতাকর্মীদের ঐক্যবদ্ধ হওয়ার আহবান জানিয়েছেন।

বিশেষ করে আওয়ামী লীগ, ছাত্রলীগ, যুবলীগ, সেচ্ছাসেবক লীগ, শ্রমিক লীগ, মহিলা আওয়ামী লীগ, কৃষক, শ্রমিক, মেহনতি জনতা, কামার, কুমার, জেলে-তাঁতী শিক্ষা প্রতিষ্ঠানের ছাত্রছাত্রী অভিভাবক, শিক্ষক-শিক্ষয়ত্রীসহ সকল শ্রেণী পেশার মানুষকে সোনার ছেলেদের রক্ষার সার্থে দেহব্যবসা মাদক ও জুয়ার মেলা বন্ধে দাবি আদায়ে জন্য ঐক্যবদ্ধ হওয়ার ও আন্দোলন সংগ্রামে অগ্রনী ভুমিকা পালনের আহবান জানান।

গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের প্রধানমন্ত্রী ও আওয়ামীগের প্রধান বঙ্গবন্ধুর সুযোগ্য কন্যা মেখ হাসিনা সোনার ছেলেদের রক্ষার সার্থে দেহব্যবসা মাদক ও জুয়ার জিরো টলারেন্স ঘোষনা করেছেন। তদুপরি সরকারকে চ্যালেন্স করে বীরগঞ্জ-খানসামা সড়ক সংলগ্ন ঢেপা নদীর তীরে অশ্লীল মেলা বসানোর সকল কার্যক্রম চালানো হচ্ছে। তিনি আরো বলেন, প্রশাসনের কাছে আপমর জনসাধারনের পক্ষথেকে বলেছি, প্রশাসন ব্যার্থ হলে জনগনের দাবি আদায়ের জন্য রাজপথে সংগ্রাম করতে হবে।

তাই জুয়ার মেলা শুরু হলে ঢাকা-পঞ্চগড় মহাসড়ক অবরোধ করা হবে আওয়ামী লীগ, ছাত্রলীগ, যুবলীগ, সেচ্ছাসেবক লীগ, শ্রমিক লীগ, মহিলা আওয়ামী লীগ, কৃষক, শ্রমিক, মেহনতি জনতা, কামার, কুমার, জেলে-তাঁতী, শিক্ষা প্রতিষ্ঠানের ছাত্রছাত্রী অভিভাবক, শিক্ষক-শিক্ষয়ত্রী, বীরমুক্তিযোদ্ধা ও দুনীতি প্রতিরোধ কমিটিসহ সকল শ্রেণী পেশার মানুষকে দাবি আদায়ে অগ্রনী ভুমিকা পালনের আহবান জানান।

Spread the love