শুক্রবার ২৯ মার্চ ২০২৪ ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

বীরগঞ্জে যথাযোগ্য মর্যাদায় ১৬ ডিসেম্বর বিজয় দিবস পালন

মোঃ আবেদ আলী, বীরগঞ্জ (দিনাজপুর) প্রতিনিধি ॥ বীরগঞ্জে গত শনিবার যথাযোগ্য মর্যাদায় ১৬ ডিসেম্বর বিজয় দিবস পালন করা হয়েছে।

১৬ ই ডিসেম্বর উপজেলা পরিষদ চত্বরে কেন্দ্রিয় শহীদ মিনারে সূর্যোদয়ের সাথে সাথে ৩১ বার তোপধ্বনির মাধ্যমে দিবসের শুভ সূচনা করা হয়।, উপজেলা চত্বর শহীদ মিনারে সূর্যোদয়ের সাথে সাথে শহীদদের স্মৃতির উদ্দেশ্য পুষপস্থবক অর্পন, ভবন মালিক কর্তৃপক্ষে আয়োজনে সূর্যোদয়ের সাথে সাথে সকল সরকারি, আধা-সরকারি স্বায়ত্তশাসিত এবং বেসরকারি/বেসরকারী ভবন ও প্রতিষ্ঠানে জাতীয় পতাকা উত্তোলন করা হয়।

বীরগঞ্জ পাইলট সরকারি উচ্চ বিদ্যালয়ে সকাল ৯ টায় আনুষ্ঠানিকভাবে জাতীয় পতাকা উত্তোলন, সমাবেশ, কুইচকাওয়াজ ও মুক্তিযুদ্ধভিত্তিক প্রদর্শনী ও সকাল সাড়ে ১০টায় ক্রীড়ানুষ্ঠান। দুপুর ১২টায় বীরমুক্তিযুদ্ধা ও শহীদ মুক্তিযুদ্ধা পরিবারে সদস্যদের সংবর্ধনা অনুষ্ঠান এবং “সুখী, সমৃদ্ধ বাংলাদেশ গঠনের লক্ষ্য ডিজিটাল প্রযুক্তির সার্বজনীন ব্যবহার এবং মুক্তিযুদ্ধ” শীর্ষক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ আলম হেসেনের সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন জাতীয় সংসদ সদস্য মনোরঞ্জন শীল গোপাল।

দুপুর ১ টায় চিত্রাংকন, আবৃত্তি, ও উপস্থিত বৃক্তাতা প্রতিযোগিতা, কুচকাওয়াজ ও প্রদশর্নী এবং ক্রীড়ানুষ্ঠান বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরন। মসজিদ/মন্দির/গীর্জা/প্যাগোডা ও অন্যান্য উপসনালয় আয়োজনে দেড় টায় জাতির শানিত্ম, সমৃদ্ধি ও অগ্রগতি কামনা করে এবং মুক্তিযুদ্ধ শহীদ/আত্নদানকারী /যুদ্বাহত মুক্তিযুদ্ধাদের জন্য উপজেলার সকল মসজিদ/মন্দির/গীর্জা/প্যাগোডা ও অন্যান্য উপসনালয়ে মোনাজাত/প্রার্থনা করা হয়।

বিকেলে বীরগঞ্জ পাইলট সরকারি উচ্চ বিদ্যালয় মাঠে প্রীতি ফুটবল ম্যাচ অনুষ্ঠিত হয়। উপজেলা প্রশাসন বনাম জনপ্রতিনিধি ও সুধীবৃন্দ। বিকাল সাড়ে ৩ টায় বিজয় দিবস উপলক্ষে উপজেলা ক্রীড়া সংস্থা কর্তৃক আয়োজিত এমএস গোপাল ফুটবল টুর্নামেন্ট ফাইনাল খেলা ও পুরস্কার বিতরন করেন এমপি গোপাল। এক মনোজ্ঞ সাংস্কৃতিক অনষ্ঠানে মধ্য দিয়ে দিবসের সমাপ্ত করা হয়।

Spread the love