শুক্রবার ২৯ মার্চ ২০২৪ ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

বীরগঞ্জে সিএইচসিপি নিয়ে অনলাইন রির্পোটিং সিস্টেম এবং ব্যাসিক নিউট্রিশন বিষয়ক প্রশিক্ষণ

বীরগঞ্জ প্রতিনিধিঃ দিনাজপুরের বীরগঞ্জে দুই দিন ব্যাপি সিএইচসিপি নিয়ে অনলাইন রির্পোটিং সিস্টেম এবং ব্যাসিক নিউট্রিশন বিষয়ক প্রশিক্ষণ অনুষ্ঠিত হয়েছে।

ওয়ার্ল্ড ভিশন বাংলাদেশ বাংলাদেশ, বীরগঞ্জ এডিপি, নবকলি প্রকল্পের সহযোগিতায় এবং উপজেলা হেল্থ কমপ্লেক্স এর আয়োজনে ব্যাসিক নিউট্রিশন ও অনলাইন রির্পোটিং সিস্টেম বিষয়ক প্রশিক্ষণ শুরু হয়েছে । উক্ত প্রশিক্ষণটি শুভ উদ্ভোধন ও সভাপতিত্ব করেন বীরগঞ্জ উপজেলার স্বাস্থ্য ও পঃ পঃ কর্মকর্তা জনাব. ডাঃ মোঃ নূরুল আজিজ।

উক্ত প্রশিক্ষণে ইপিআই, স্যাটালাইট ক্লিনিক, কমিউনিটি ক্লিনিক, কেন্দ্র গুলিতে সেবার মান বৃদ্ধি ওয়ার্ল্ড ভিশন এর সাথে কো-অর্ডিনেশন, ওয়েট ফর হাইড, হাইড ফর এইজ, আন্ডার ওয়েট, মাসিক চাইল্ড রির্পোট, বিসিসি, রেফারেল মেকানিজম বিষয়ে আলোচনা করা হয়। সভাপতি বক্তব্যে বলেন নবকলি প্রকল্প ই পি আই এর দিন সংযুক্ত করাতে শিশুদের ই পি আই কভারেজ বৃদ্ধি পেয়েছে এবং জি এম পি সেশনের প্রশংসা করেন এবং ওয়ার্ল্ড ভিশন এই এলাকায় এবং স্বাস্থ্য কমপ্লেক্স, ই পি আই, এস সি, সি সি সঙ্গে কাজ করার জন্য ধন্যবাদ জানান। প্রধান প্রশিক্ষক হিসাবে উপস্থিত ছিলেন ওয়ার্ল্ড ভিশন বাংলাদেশ বাংলাদেশ, কিশোরগঞ্জ এডিপি, নবকলি প্রকল্পের হেল্থ অফিসার জনাব. বাদল এক্কা। স্বাগত বক্তব্য রাখেন জনাব. ফজলুর রহমান, হেল্থ ইন্সপেক্টর (ইনর্চাজ), উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স, বীরগঞ্জ, দিনাজপুর, আরো উপস্থিত ছিলেন জনাব. মোঃ মাহফুজ আহমেদ, এইচ পি ও নবকলি প্রকল্প, বীরগঞ্জ এডিপি ও জনাব. মোঃ সানাউল্লাহ ইমরান এইচ পি ও নবকলি প্রকল্প, বীরগঞ্জ এডিপি। উক্ত প্রশিক্ষনে বীরগঞ্জ উপজেলার সকল সিএইচসিপি, স্বাস্থ্য পরিদর্শক, সহকারী স্বাস্থ্য পরিদর্শক, স্বাস্থ্য সহকারী, ইপিআই টেকনিশিয়ান, স্যানেটারী ইনপেক্টর, পরিসংখ্যানবিদ, ফার্মসিষ্ট (জেষ্ঠ্য) উপস্থিত ছিলেন। উক্ত প্রশিক্ষণটি পরিচালনা করেন ওয়ার্ল্ড ভিশন বাংলাদেশ বাংলাদেশ, বীরগঞ্জ এডিপি, নবকলি প্রকল্পের হেল্থ অফিসার জনাব. মোঃ আছাফুল ইসলাম সিদ্দিকি।

Spread the love