শুক্রবার ২৯ মার্চ ২০২৪ ১৪ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

বীরগঞ্জ উপজেলা আওয়ামীলীগের উদ্যোগে ২৪০০ পরিবারের মাঝে খাদ্য সামগ্রী বিতরণ

মো. ওয়ারিস উল ইসলাম অলি, ষ্টাফ রিপোর্টার : বীরগঞ্জ উপজেলার ১১ টি ইউনিয়ন ও পৌরসভায় করোনা ভাইরাসের সংক্রমণের প্রভাবে ঘরবন্দি দুস্থ ও কর্মহীন ২৪০০ পরিবারের মাঝে খাদ্য সামগ্রী বিতরণ করেছেন বীরগঞ্জ উপজেলা আওয়ামী লীগ। প্রতিটি ইউনিয়নে ও পৌরসভার ২০০ পরিবারের মাঝে এ খাদ্য সামগ্রী বিতরণ করা হয়। এর পূর্বে বীরগঞ্জ উপজেলা আওয়ামী লীগ নেতা কর্মীদের মাঝে থেকে নিজস্ব তহবিল গঠন করে।
প্রতিটি ইউনিয়নে সভাপতি ও সাধারন সম্পাদক এবং পৌরসভার সভাপতি ও সাধারন সম্পাদক এর মাঝে খাদ্য সামগ্রী তুলে দেওয়া হয়। এ সময় উপস্থিত ছিলেন বীরগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সভাপতি আলহাজ্ব জাকারিয়া জাকা, ভারপ্রাপ্ত সাধারন সম্পাদক মোঃ নুর ইসলাম, বাংলাদেশ ছাত্রলীগ কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদ এর সাবেক সহ সভাপতি ও বাংলাদেশ আওয়ামী লীগ এর কৃষি ও সমবায় উপ কমিটি সদস্য আবু হুসাইন বিপু, পৌর আওয়ামী লীগের সভাপতি ও পৌর মেয়র মোশারফ হোসেন বাবুল, উপজেলা আওয়ামী লীগের সহ সভাপতি করিমুল হক চৌধুরী, যুগ্ম সাধারণ সম্পাদক রাজিউর রহমান রাজু, শামীম ফিরোজ আলম, আইন বিষয়ক সম্পাদক ও জেলা সরকারি কৌশুলী (জিপি) এডভোকেট মুহম্মদ নূরুল ইসলাম, মো. আব্দুস সালাম সরকার, হরিশ চন্দ্র রায় মিঠু, দীপংকর রাহা বাপ্পী, উপজেলা ছাত্রলীগের আহবায়ক রোকনুজ্জামান বিপ্লব সহ ইউনিয়ন আওয়ামীলীগ নেতৃবৃন্দ।

বীরগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সভাপতি আলহাজ্ব জাকারিয়া জাকা বলেন, “দুর্যোগ সময়ে যাতে গরীব পরিবার কিছুটা হলেও খাদ্য সংকট থেকে নিস্তার পেতে পারে সেইজন্য বীরগঞ্জ উপজেলা আওয়ামী লীগের পক্ষ থেকে খাদ্য সামগ্রী বিতরণ করা হচ্ছে এবং এটা অব্যাহত থাকবে। আশা করি সমাজের বিত্তবান সকল স্তরের নাগরিকরা এই দূর্যোগের সময়ে মেহনতি মানুষের পাশে দাঁড়াবেন”।

বাংলাদেশ ছাত্রলীগ কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদ এর সাবেক সহ সভাপতি ও বাংলাদেশ আওয়ামী লীগ এর কৃষি ও সমবায় উপ কমিটি সদস্য আবু হুসাইন বিপু বলেন “প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে করোনা পরিস্থিতি মোকাবিলায় স্বাস্থ্য বিভাগ, প্রশাসনের পাশাপাশি আওয়ামী লীগের নেতা-কর্মীরা এলাকায় সাধারণ মানুষের পাশে থেকে প্রয়োজনীয় সহযোগিতা করে যাচ্ছেন। পরিস্থিতি মোকাবিলায় আগামী দিনের জন্য পর্যাপ্ত খাদ্য মজুত রয়েছে। প্রয়োজনীয় চিকিৎসা ব্যবস্থা করাসহ পরিস্থিতি যাই হোক, বীরগঞ্জের একটি মানুষও না খেয়ে কষ্ট পাবেন না এবং বীরগঞ্জ উপজেলা আওয়ামী লীগের এ কার্য্যক্রম অব্যাহত থাকবে”।

উল্লেখ, বীরগঞ্জ উপজেলা আওয়ামী লীগ এর আগে বিভিন্ন শ্রেণী পেশার মানুষের মাঝে হ্যান্ড স্যানিটাইজার, মাস্ক ও লিফলেট বিতরণ করে সামাজিক সচেতনতা গড়ে তুলেন।

Spread the love