শনিবার ২০ এপ্রিল ২০২৪ ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

বৃহস্পতিবার আরটিভিতে শিমুর ‘চেহারা’

দ্বিতীয়বারের মতো কোনও নাটকে দ্বৈত চরিত্রে অভিনয় করেছেন ছোট পর্দার জনপ্রিয় অভিনেত্রী সুমাইয়া শিমু। নাটকের নাম ‘চেহারা’। আহসান হাবিবের রচনায় নাটকটি পরিচালনা করেছেন দীপু হাজরা। ‘চেহারা’র নির্মাণসহ সকল কাজই শেষ।

বৃহস্পতিবার রাত ৮টায় এটি বেসরকারি টেভি চ্যানেল আরটিভিতে প্রচারিত হবে।

‘চেহারা’ নাটকে সুমাইয়া শিমুর বিপরীতে অভিনয় করেছেন রওনক হাসান। যেখানে সুমাইয়া শিমুর চরিত্রের নাম কাজল এবং রওনক হাসানের চরিত্রটির নাম মাসফি। অন্যদিকে আজরা নামের একটি চরিত্রে রয়েছেন অভিনেত্রী নাফিজা নাফা।

নাটকের গল্পে দেখা যাবে, মাসফিকে ভালোবাসে কাজল। তাদের বিয়েও ঠিক। কিন্তু তাদের সম্পর্কে বাধা হয়ে দাড়ায় আজরা। কেননা, কাজলের মতো সেও মাসফিকে ভালোবাসে। কিন্তু তার ভালোবাসাটা একতরফা। মাসফিকে পেতে তাই সার্জারি করে কাজলের চেহারা ধারণ করে আজরা।

কাজল খুব বিনয়ী মেয়ে। এই গুণটাই মুগ্ধ করে মাসফিকে। দুই পরিবারের সম্মতিতে তাদের বিয়ে হয়। কিন্তু বাসর রাতে ঘটে বিপত্তি। কাজলের আচরণ পুরোই বিপরীতমুখী। কথা বার্তায় আগের মতো মিল নেই। মাসফি ও তার পরিবার পড়ে বেকায়দায়। তাদের ধারণা, এই মেয়েটি আসল কাজল নয়, কাজল রূপে অন্য কেউ। তাহলে আসল কাজল কে? সেটাই দেখা যাবে টিভির পর্দায়।

নাটকটিতে নিজের দ্বৈত চরিত্র সম্পর্কে কিছুদিন আগে শিমু জানিয়েছিলেন, ‘প্রথম যখন গল্পটা পড়ি বেশ ভালো লাগে। সচরাচর আমরা ভাই-বোনের ক্ষেত্রে দ্বৈত চরিত্রে অভিনয় করি। কিন্তু এটি একদমই আলাদা। নিজের চেহারা সার্জারির মাধ্যমে বদলে অন্যের চেহারা ধারণ করে অভিনয় করার বিষয়টি আমার কাছে খুবই ইন্টারেস্টিং লেগেছে।’

‘চেহারা’ নাটকে সুমাইয়া শিমু, রওনক হাসান এবং নাফিজা নাফা ছাড়াও দেখা যাবে ড. ইনামুল হক, মীর শহীদ, সোহানা সীমা, রশেদা রাখী, নিথর মাহবুব, খালেদ সোহান ও রবিন প্রমুখকে।

এর আগে গত বছর ‘জয়তু’ নাটকে দ্বৈত ভূমিকায় দেখা গিয়েছিল সুমাইয়া শিমুকে। একটি ছিল বীরাঙ্গণার চরিত্র এবং অন্যটিতে তাকে দেখা গিয়েছিল বীরাঙ্গণার মেয়ের ভূমিকায়। জহির করিমের রচনা এবং সীমান্ত সজলের পরিচালনায় ‘জয়তু’ নাটকেও শিমুর বিপরীতে ছিলেন রওনক হাসান।

Spread the love