শুক্রবার ২৯ মার্চ ২০২৪ ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

ব্যাংক খাতে লুটপাটে সিপিডির দাবি ‌‘জাস্ট রাবিশ’: অর্থমন্ত্রী

আওয়ামী লীগ সরকারের গত ৯ বছরে দেশের ব্যাংক খাত থেকে ২২ হাজার ৫০২ কোটি টাকা লুটপাটের সিপিডির দাবিকে ‌‘জাস্ট রাবিশ’ বলে মন্তব্য করেছেন অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত।

মঙ্গলবার দুপুরে সিলেটের হজরত শাহজালাল (রহ.)–এর মাজার জিয়ারত শেষে সাংবাদিকদের এক প্রশ্নের পরিপ্রেক্ষিতে এ মন্তব্য করেন তিনি।

এর আগে, গত শনিবার ঢাকায় সেন্টার ফর পলিসি ডায়ালগ (সিপিডি) ‘বাংলাদেশের ব্যাংকিং খাত নিয়ে আমাদের করণীয় কী’ শীর্ষক এক সেমিনারের আয়োজন করে। সেখানে অনিয়ম ও দুর্নীতির কারণে গেল এক দশকে ব্যাংক থেকে ২২ হাজার ৫০২ কোটি টাকা লোপাট হয়েছে বলে জানানো হয়।

২০০৮ থেকে ২০১৭ সাল পর্যন্ত বাংলাদেশ ব্যাংকসহ সরকারি-বেসরকারি ১৪টি ব্যাংকের মাধ্যমে এসব অর্থ খোয়া গেছে। সাংবাদিকেরা এ প্রসঙ্গে অর্থমন্ত্রীর দৃষ্টি আকর্ষণ করলে তিনি ‘জাস্ট রাবিশ’ বলে আর কোনো মন্তব্য করেননি।

দুপুরে বিমানযোগে সিলেটে পৌঁছান অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত। হজরত শাহজালাল (রহ.)–এর মাজার জিয়ারত শেষে সিলেট-১ আসনে আওয়ামী লীগের প্রার্থী তার ছোট ভাই ড. এ কে আব্দুল মোমেনের পক্ষে নির্বাচনী প্রচারণায় অংশ নেন। দরগা গেট এলাকায় তিনি প্রচারপত্র বিলি করেন।

এ সময় অর্থমন্ত্রী বলেন, ‘নির্বাচনী হাওয়া আওয়ামী লীগের পক্ষে। বিগত দিনে সরকার যে উন্নয়ন করেছে তার ধারাবাহিকতার জন্য মানুষ নৌকায় ভোট দেবে।’

এসময় তার সঙ্গে ছিলেন সিলেট-১ আসনের আওয়ামী লীগের প্রার্থী এ কে আবদুল মোমেনসহ আওয়ামী লীগের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক মিসবাহউদ্দিন সিরাজ, মহানগর আওয়ামী লীগের সভাপতি বদর উদ্দিন আহমদ কামরান, জেলার সাধারণ সম্পাদক শফিকুর রহমান চৌধুরী, মহানগরের সাধারণ সম্পাদক আসাদউদ্দিন আহম প্রমুখ।

Spread the love