বুধবার ১৭ এপ্রিল ২০২৪ ৪ঠা বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

ভগবান শ্রীকৃষ্ণের কৃপা বৈশ্বিক মহামারি থেকে আমাদের রক্ষা করবে-এমপি গোপাল

ফজিবর রহমান বাবু ॥- দিনাজপুর-১ আসনের সংসদ সদস্য ও বাংলাদেশ হিন্দু ধর্মীয় কল্যাণ ট্রাস্টের সিনিয়র সহ-সভাপতি মনোরঞ্জন শীল গোপাল বলেছেন, ধর্মাবতার শ্রীকৃষ্ণ ছিলেন পরোপকারী, প্রেমিক, রাজনীতিক ও সমাজসংস্কারক। সমাজ থেকে অন্যায়-অত্যাচার, নিপীড়ন ও হানাহানি দূর করে মানুষে মানুষে অকৃত্রিম ভালোবাসা ও সম্প্রীতির বন্ধন গড়ে তোলাই ছিল শ্রীকৃষ্ণের মূল দর্শন। যেখানেই অন্যায়-অবিচার এ ধরাধামকে গ্রাস করেছে সেখানেই শ্রীকৃষ্ণ আবির্ভূত হয়েছেন আপন মহিমায়। শ্রীকৃষ্ণের আদর্শ ও শিক্ষা বাঙালির হাজার বছরের সাম্প্রদায়িক সম্প্রীতি, সৌহার্দ্য ও ভ্রাতৃত্বের বন্ধনকে আরো সুদৃঢ় করবে। আর ভগবান শ্রীকৃষ্ণের কৃপা বৈশ্বিক মহামারি থেকে আমাদের রক্ষা করবে।
১১ আগস্ট ২০২০ মঙ্গলবার সকালে সদর উপজেলার গুঞ্জাবাড়ীস্থ শ্রীশ্রী রাধাকৃষ্ণ ইসকন মন্দিরে হিন্দু ধর্মীয় কল্যাণ ট্রাস্ট ও ধর্ম বিষয়ক মন্ত্রণালয়ের আয়োজনে পরমেশ্বর ভগবান শ্রীকৃষ্ণের জন্মষ্টমী উপলক্ষ্যে আলোচনা সভা ও বিশেষ প্রার্থনা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন এমপি গোপাল।
এমপি গোপাল আরো বলেন, জন্মাষ্টমী উৎসব শ্রীকৃষ্ণের ভক্তগণকে তাঁর জীবনাদর্শ অনুসরণ করতে আরো অনুপ্রাণিত করবে এবং প্রধানমন্ত্রী শেখ হাসিনার সুযোগ্য নেতৃত্বে সকলের সম্মিলিত প্রচেষ্টায় আমরা সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বপ্নের সোনার বাংলাদেশ গড়ে তুলতেও সক্ষম হব।
জেলা প্রশাসক মো. মাহমুদুল আলম এর সভপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন অতিক্তি পুলিশ সুপার শচীন চাকমা, দিনাজপুর প্রেসক্লাবের সভাপতি স্বরুপ কুমার বকসী বাচ্চু, বাংলাদেশ হিন্দু-বৌদ্ধ-খ্রীষ্টান ঐক্য পরিষদ জেলা শাখার সভাপতি সুনীল চক্রবর্তী, সাধারণ সম্পাদক রতন সিং, জেলা পুজা উদযাপন পরিষদের সাধারণ সম্পাদক উত্তম কুমার রায়, দিনাজপুর জুবিলি উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক তপন বিশ্বাস বুনু।
হিন্দু ধর্মীয় কল্যাণ ট্রাস্ট দিনাজপুর এর সহকারী পরিচালক মো. মশিউর রহমান এর সঞ্চালনায় ও শ্রীশ্রী রাধাকৃষ্ণ ইসকন মন্দিরের অধ্যক্ষ শ্রীমান বিক্রমী রাম দাস এর পরিচালনায় সমবেত ভাবে বিশেষ প্রার্থনা অনুষ্ঠিত হয়। এসময় বাংলাদেশসহ পুরো বিশ্ব যাতে প্রাণঘাতী করোনাভাইরাস থেকে মুক্তি পায় সেজন্য প্রার্থনা করা হয়।

Spread the love