শুক্রবার ২৯ মার্চ ২০২৪ ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

ভারতকে উড়িয়ে দিল বাংলাদেশের মেয়েরা

চার দলীয় টি-টুয়েন্টি টুর্নামেন্টে দুর্দান্ত জয় দিয়ে মিশন শুরু করল বাংলাদেশের মেয়েরা। নিজেদের প্রথম ম্যাচে স্বাগতিক ভারত ‘এ’ দলের বিপক্ষে ৫ উইকেটের বড় জয় পেয়েছে বাংলাদেশ নারী ক্রিকেট দল।

বৃহস্পতিবার (১৬ জানুয়ারি) বিহারের পাটনায় প্রথমে ব্যাট করতে নেমে নির্ধারিত ২০ ওভারে ৬ উইকেট হারিয়ে ৯৬ রান সংগ্রহ করে ভারতীয় নারীরা। জবাবে ৫ উইকেট ও ৬ বল বাকি থাকতেই জয়ের বন্দরে পৌঁছে যায় বাংলাদেশের মেয়েরা।

ভারতের দেওয়া ৯৭ রানের লক্ষ্যে খেলতে নেমে নিয়মিত বিরতিতে উইকেট হারালেও জয়ের পথ থেকে বিচ্ছিন্ন হয়নি বাংলাদেশ। শেষ পর্যন্ত ৩২ রানে অপরাজিত থেকে দলের জয় নিশ্চিত করে মাঠ ছাড়েন নিগার সুলতানা। এছাড়া ২৪ রান এসেছে ফারজানা হক এবং ২০ রান করেছেন মুর্শিদা খাতুন।

বল হাতে ভারতের এসডি প্রধান ১১ রানে এবং কানোজিয়া ১৭ রানে নিয়েছেন দুইটি করে উইকেট।

এর আগে বাংলাদেশের ফাহিমা খাতুন, জাহানারা আলমদের বোলিং তোপে রান তুলতে বেশ বেগ পেতে হয়েছে ভারতীয় ব্যাটারদের। দলের হয়ে সর্বোচ্চ ২৯ রান এসেছে মেহতার ব্যাট থেকে। এছাড়া অপরাজিত ২০ রান করেছেন ফুলমালি।

বল হাতে বাংলাদেশের ফাহিমা মাত্র ৭ রানে নিয়েছেন দুইটি উইকেট। এছাড়া ১৪ রানে একটি উইকেট গেছে জাহানারার ঝুলিতে। আর ১৬ রান খরচে একটি উইকেট নিয়েছেন নাহিদা খাতুন।

মূলত অস্ট্রেলিয়ায় হতে যাওয়া আসন্ন টি-টুয়েন্টি বিশ্বকাপের প্রস্তুতি নিতেই ভারত সফরে গেছে বাংলাদেশ নারী দল। বিহারের পাটনায় অনুষ্ঠিত এই আসরে বাংলাদেশের প্রতিপক্ষ হিসেবে থাকছে ভারতের দুই দল- ভারত ‘এ’ এবং ভারত ‘বি’ দল। টুর্নামেন্টের আরেক দল থাইল্যান্ড।

আগামী ১৮ জানুয়ারি নিজেদের দ্বিতীয় ম্যাচে ভারত ‘বি’ এবং ২০ জানুয়ারি থাইল্যান্ডের মোকাবিলা করবে বাংলাদেশ। সেরা দুই দল খেলবে ফাইনাল।

Spread the love