মঙ্গলবার ২৩ এপ্রিল ২০২৪ ১০ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

ভালবাসা যেন আমৃত্যু পর্যন্ত থাকে

বাবার সাথে আমার সে রকম সখ্যতা কোনো কালেই ছিল না। কারণ আমার বাবা ৩৬টি বছর সরকারি চাকুরির সুবাদে বাইরেই থাকতেন। বর্তমানে বাবা অবসরে যাওয়ার পর থেকে এক সঙ্গে থাকছি। আর আমার সব ভাল মন্দ সম্পর্ক ছিল আমার বড় ভাই ও মায়েরে সাথে যা এখনো আছে, থাকবে !

আমার জীবনে যা কিছু ভাল তার সব কিছুর পেছনেই বড় ভাইয়ার অবদান রয়েছে, এখনো আছে ও আমৃত্যু পর্যন্ত থাকবে এটা বিশ্বাস করি । এই মানুষটি আমার বড় ভাই, বন্ধু, আর বাবার মত। “আমার জীবনের চলার পথের আইডল”।

কোনো দিন আমাকে কোনো কাজে বাধা দেননি। নিষেধ করেননি কোনো কাজ করতে। শুধু কাজটির ভাল মন্দ দিক নিয়ে বুঝিয়েছেন। তারপর আমার উপর ছেড়ে দিয়েছেন। আমি জীবনের সব ক্ষেত্রে ভাল মন্দ তাঁর কাছেই শিখেছি। তাঁর কাছে আমার দায়ের শেষ নেই। আমার জীবনের সব চেয়ে খারাপ সময়ে এগিয়ে এসেছেন ও আগামীতেও আসবেন ভাইয়া । অর্থ, বুদ্ধি আর পরামর্শ দিয়েছেন ও দিয়ে যাচ্ছেন প্রতিনিয়ত। আমাকে এখন পর্যন্ত কোনোদিন কষ্ট সইবার সুযোগ দেননি। এই মানুষটার মত রসিক, প্রাণখোলা মানুষ জগতে বড় কম।

আমার আদর্শ মানুষ, সবচেয়ে আপন মানুষ, প্রিয় ভাইয়ার আজ জন্মদিন। প্রিয় ভাই আমার, তুই ভাল থাকিস। সুস্থ থাকিস। আজীবন আমাকে ভাইয়ের, বন্ধুর আর বাবার স্নেহ- ভালোবাসা দিয়ে যাবি। মহান সৃষ্টিকর্তা তোর ও আমাদের পরিবারের প্রদীপ সোহা’র মঙ্গল করুক…আর মানবতার সেবায় আমরা দুই ভাই হাতে হাত রেখে কাজ করি এরই প্রত্যাশা সকলের কাছে।

“শুভ জন্মদিন ভাইয়া”

লেখক- মো. তানভীর হাসান তানু।

সাংবাদিক ও কলামিষ্ট।

 

Spread the love