শুক্রবার ২৯ মার্চ ২০২৪ ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

ভালো মানুষ হিসেবে গড়ে তোলাই বর্তমান সরকারের লক্ষ্য ও উদ্দেশ্য

শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ বলেছেন, “বর্তমান এবং আগামী দিনের প্রজন্মকে মানসম্মত শিক্ষার মাধ্যমে ভালো মানুষ হিসেবে গড়ে তোলাই বর্তমান সরকারের লক্ষ্য ও উদ্দেশ্য।”

শুক্রবার সকালে ঢাকা রিপোর্টার্স ইউনিটিতে (ডিআরইউ) কৃতি শিক্ষার্থীদের সংবর্ধনা ও বৃত্তিপ্রদান অনুষ্ঠানে দেশের শিক্ষাব্যবস্থার মানের প্রশংসা করতে গিয়ে তিনি এসব কথা বলেন।

তিনি বলেন, শিক্ষাব্যবস্থায় কোনো ভুল বা ক্রুটি থাকলে বলবেন, আমরা অবশ্যই স্বাগত জানাবো। কেননা আমরা মানসম্মত শিক্ষাব্যবস্থা গড়তে চাই। আমরা এগিয়ে যেতে চাই, তাই সবার সহযোগিতা প্রয়োজন।”

মন্ত্রী বলেন, জাতিসংঘের টেকসই উন্নয়ন লক্ষ্যমাত্রার (এসজিডি) ৪ নম্বর ধারা অনুযায়ী শিক্ষারমানের প্রতি সরকারের মনোযোগ রয়েছে।

তিনি আরও বলেন, “আমি প্রার্থনা করি যে, বর্তমান এবং আগামী প্রজন্ম আরো বড় হোক, আমাদেরকে ছাড়িয়ে যাক।”

ডিআরইউর সদস্যদের মধ্যে যাদের সন্তান ২০১৮ সালের মাধ্যমিক স্কুল সার্টিফিকেট (এসএসসি) ও উচ্চ মাধ্যমিক স্কুল সার্টিফিকেট (এইচএসসি) পরীক্ষায় জিপিএ-৫ পেয়ে উত্তীর্ণ হয়েছে তাদেরকে প্রতি বছরের মতো এবারও সংবর্ধনা দেয়া হয়। সংবর্ধনা অনুষ্ঠানটি ডিআরইউর গোলটেবিল মিলনায়তনে অনুষ্ঠিত হয়।

ডিআরইউ সভাপতি সাইফুল ইসলামের সভাপতিত্বে শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ সংবর্ধনা অনুষ্ঠানে প্রধান অতিথি এবং এসবিএসি ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক ও নির্বাহী কর্মকর্তা মো. গোলাম ফারুক বিশেষ অতিথি ছিলেন।

এবার এসএসসি পরীক্ষায় জিপিও-৫ পেয়ে উত্তীর্ণ ১৭ জন এবং এইচএসসিতে উত্তীর্ণ ৬ জনকে সংবর্ধনা দেয়া হয়। প্রতি শিক্ষার্থীকে একটি ক্রেস্ট, একটি সনদ এবং দুই হাজার করে টাকা দেওয়া হয়।

অনুষ্ঠানটি পরিচালনা করেন ডিআরইউর সাধারণ সম্পাদক সৈয়দ শুকুর আলী শুভ। উপস্থিত ছিলেন যুগ্ম-সম্পাদক মঈন উদ্দিন, কল্যাণ সম্পাদক কাওসার আযম, ক্রীড়া সম্পাদক আরাফত দাড়িয়া প্রমুখ।

Spread the love