শুক্রবার ২৯ মার্চ ২০২৪ ১৪ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

ভাষা সৈনিক আব্দুল মতিন স্মরনে দিনাজপুরে গনতান্ত্রিক বাম মোর্চার উদ্দ্যোগে স্মরন সভা

 

প্রতিনিধি দিনাজপুরঃ

ভাষা সৈনিক আব্দুল মতিন স্মরনে দিনাজপুরে গনতান্ত্রিক বাম মোর্চার উদ্দ্যোগে অনুষ্টিত হলো স্মরন সভা।

 

গতকাল বিকালে দিনাজপুর প্রেসক্লাব মিলনায়তনে কৃষক শ্রমিক মেহনতি মানুষের মুক্তি সংগ্রামের অগ্রনীযোদ্ধা,ভাষা আন্দোলনের প্রাণ পুরুষ, স্বাধীনতা সংগ্রামী ও গনতান্ত্রিক আন্দোলনের অকুতোভয় সৈনিক বাংলাদেশের ইউনাইটেড কমিউনিষ্ট লীগের উপদেষ্টা মন্ডলীর সদস্য, ভাষা সৈনিক কমরেড আব্দুল মতিনের স্মরন সভা বাম মোর্চা দিনাজপুর জেলা শাখার সম্বনয়ক আনোয়ার আলী সরকারের সভাপতিত্বে অনুষ্টিত হয়।

 

আলোচক হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশের ইউনাইটেড কমিউনিষ্ট লীগের কেন্দ্রীয় কমিটির সাধারন সম্পাদক জননেতা মোশাররফ হোসেন নান্নু,বাংলাদেশের কমিউনিষ্ট পার্টি দিনাজপুর জেলা শাখার সভাপতি ও সিপিবি কেন্দ্রীয় প্রেসিডিয়াম সদস্য জননেতা আলতাফ হুোসাইন, বাসদ কনভেনশন প্রস্ত্ততি কমিটির দিনাজপুর জেলা শাখার সম্বনয়ক রেজাউল ইসলাম সবুজ, বাংলাদেশের ইউনাইটেড কমিউনিষ্ট লীগ দিনাজপুর জেলা শাখার কমরেড আকতার আজিজ, গনসংহতি আন্দোলন দিনাজপুর জেলা সংগঠক আবু তাহের ও বিপ্লবী ছাত্র মৈত্রী দিনাজপুর জেলা শাখার সভাপতি অনন্ত কুমার রায়।

 

স্মরন সভায় বক্তারা বলেন, ভাষা সংগ্রামী আব্দুল মতিন সারা জীবন বাংলাদেশের মানুষের স্বাধীনতা, গনতান্ত্রিক অধিকার ও শোষিত মানুষের অর্থনৈতিক মুক্তির জন্যে লড়াই করেছেন। মানুষের মুক্তির চেতনাকে ধারন করে তিনি রাজনৈতিক সংগ্রাম জীবনের শেষ দিন পর্যন্ত করে গেছেন। তার আর্দশ থেকে কখনো বিচুৎত হননি । এমনকি মৃত্যুর পরেও তার শরীর ও চোখ মানুষকে দান করে গেছেন এই মানুষটিকে স্মরন করার অর্থ তার আদর্শকে ধারন করা,তার চেতনাকে ধারন করা। তার রাজনৈতিক আর্দশকে প্রতিষ্ঠিত করার সংগ্রামে নিজেকে যুক্ত করা তাহলেই কমরেড আব্দুল মতিনকে যর্থাথ শ্রদ্ধা জানানো হবে।

 

বক্তারা আরো বলেন,আজকে দেশের যে রাজনৈতিক পরিস্থিতি,ফ্যাসিবাদী দূঃশাসন,সাধারন মানুষের গনতান্ত্রিক অধিকার হরন,তা স্বাধীনতা সংগ্রামের চেতনা ছিল না। কমরেড আব্দুল মতিন ছাত্র অবস্থা থেকেই পাকিস্তানী এই দুঃশাসনের বিরুদ্ধে লড়াই করেছেন এবং মুক্তিযুদ্ধে অংশগ্রহণ করেছেন। তার চেতনাকে ধারন করতে হলে এই দুঃশাসনের বিরুদ্ধে জাগ্রত হতে হবে।

অনুষ্ঠানটি পরিচালনা করেন বাসদ কনভেনশন প্রস্ত্ততি কমিটির দিনাজপুর জেলা শাখার সদস্য এএসএম মনিরুজ্জামান মনির। ##

 

বার্তা প্রেরক

রফিকুল ইসলাম ফুলাল

দিনাজপুর

তাং ২৮-১০-১৪

Spread the love