শুক্রবার ১৯ এপ্রিল ২০২৪ ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

ভেনেজুয়েলায় নৈশক্লাবে পদদলিত হয়ে নিহত ১৭

ভেনেজুয়েলার ১টি নৈশক্লাব থেকে তাড়াহুড়ো করে বের হওয়ার সময় পদদলিত হয়েছে ১৭ জনের মৃত্যু হয়েছে।

সরকারি কর্মকর্তারা বলেছেন, নিজেদের মধ্যে ঝগড়ার এক পর্যায়ে একটি টিয়ার গ্যাসের কেনের বিস্ফোরণ ঘটে। এসময় ক্লাবটিতে গ্রাজুয়েশন পার্টিতে জড়ো হওয়া শত শত শিক্ষার্থী বের হতে গেলে এই হতাহতের ঘটনা ঘটে। খবর সিবিএস নিউজের।

দেশটির স্বরাষ্ট্রমন্ত্রী নেস্তোর রেভেরল বলেছেন, এল রারায়সো এলাকায় ‘লস কটোররস’ ক্লাবে আট শিশু নিহত ও পাঁচ আহত হয়েছেন। এ ঘটনায় ওই টিয়ার গ্যাসের কেন ছোঁড়া ব্যক্তিসহ সাতজনকে আটক করা হয়েছে।

তিনি বলেন, এ ঘটনার পর ওই ক্লাবটি বন্ধ করে দেয়া হয়েছে। আমরা পাবলিক মিনিস্ট্রির সঙ্গে সমন্বয় করে ঘটনার তদন্ত করছি। ওই ঘটনার পর ক্লাবের বাইরে এলোমেলোভাবে জুতা, লিপস্টিকসহ বিভিন্ন জিনিস ছড়িয়ে ছিটিয়ে থাকতে দেখা যায়।

নিলসন গুয়েররা নামের একজন অভিভাবক বলেছেন, আমি শুধু জানি যে আমার ছেলে মারা গেছে। ক্লাবটির ভেতর যখন ঝগড়া শুরু তখন সেখানে পাঁচ শতাধিক লোক ছিলেন।

ওই এলাকায় বসবাস করেন এমন একজন বিরোধী কাউন্সিলম্যান জিসাস আরমাস বলেছেন, ওই বেসামরিক ব্যক্তি কীভাবে টিয়ার গ্যাসের কেন পেলো সেটা স্বরাষ্ট্র মন্ত্রণালয়কে ব্যাখ্যা দিতে হবে। কেননা এটি কেবল রাষ্ট্রের নিরাপত্তা বাহিনীরই ব্যবহার করার কথা। একইসঙ্গে ওই ক্লাবটিতে এতো লোক থাকার অনুমতি রয়েছে কিনা সেটিও খতিয়ে দেখতে আহ্বান জানিয়েছেন আরমাস।

Spread the love