শুক্রবার ২৯ মার্চ ২০২৪ ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

মধ্যপাড়া গ্রানাইট মাইনিং স্কুলের শিক্ষক নিয়োগে অনিয়মের অভিযোগ

রফিকুল ইসলাম ফুলাল,প্রতিনিধি দিনাজপুর ঃমধ্যপাড়া গ্রানাইট মাইনিং স্কুলের সহকারী শিক্ষক নিয়োগে চরম দূনীর্তি ও অনিয়মের অভিযোগ এনে দিনাজপুর

প্রেসক্লাবে সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়েছে।

সকালে দিনাজপুর প্রেসক্লাব মিলনায়তনে আয়োজিত সংবাদ সম্মেলনে শিক্ষক নিয়োগে অর্থের বিনিয়মে চরম অনিয়ম দূর্নীতি করা হয়েছে বলে অভিযোগ করেন মোঃ আব্দুর রউফ। তিনি তার বক্তব্যে বলেন,মধ্যপাড়া গ্রানাইট মাইনিং কোম্পানী লিঃ কর্র্তৃক পরিচালিত মধ্যপাড়া গ্রানাইট মাইনিং স্কুলের প্রধান শিক্ষক ও স্কুল পরিচালনা কমিটির সভাপতি বিপুল পরিমান অর্থেও বিনিময়ে পহেলা ফেব্রয়ারী সহকারী শিক্ষক হিসেবে মোঃ নাজমুদ শাহাদতকে নিয়োগ দিয়েছেন। কোন প্রতিষ্ঠানে নিয়োগের ক্ষেত্রে যে নিয়োম নীতি অনুসরন করা হয় সহকারী শিক্ষক মোঃ নাজমুদ শাহাদতকে নিয়োগের ব্যাপারে সে রকম কোন প্রক্রিয়াই সম্পন্ন করা হয়নি।

তিনি অভিযোগ করে বলেন, কোনরুপ নিয়োগ বিজ্ঞপ্তি ছাড়াই স্কুল কর্তৃপক্ষের অসাধু কর্মকর্তারা অবৈধ অর্থেও বিনিময়ে এই নিয়োগ প্রদান করেছেন। যেখানে ইতিপর্বে ওই নিয়োগের ব্যাপারে জাতীয় পত্রপত্রিকায় অনিয়মের অভিযোগ উঠায় নিয়েঅগ কায্যক্রম স্থগিত হয়েছিল অথচ রাতারাতি কোন প্রচার-প্রচারনায় না গিয়েই শুধুমাত্র আর্থিক সুবিধার জন্যে তড়িঘড়ি করে ওই নিয়োগ দেয়া হয়।

সংবাদ সম্মেলনে বলা হয়,মধ্যপাড়া গ্রানাইট মাইন স্কুলে অফিস সহকারী কাম কম্পিউটার অপারেটর ক্যাশিয়ার পদে নিয়োগ প্রক্রিয়ায় আত্বীয়করনসহ অস্বচ্ছতার লিখিত অভিযোগ উঠায় বিদ্যালয় পরিচালনা পর্ষদ ওই পদে নিয়োগ স্থগিত করে বাকি ৫টি পদে নিয়োগ সম্পন্ন করেছিলেন। স্কুল কর্তৃপক্ষ এই নিয়োগের ব্যাপাওে কোন নিয়োগ পত্রিকায় প্রকাশ করেননি যে কারনে অন্যরা নিয়োগ প্রক্রিয়ায় সম্পৃক্ত হওয়ার সুযোগ পাননি।

অভিযোগকারীর দাবী ওই নিয়োগ বাতিল করে আগামীতে সকলকে নিয়োগ প্রক্রিয়ায় সম্পৃক্ত হওয়ার সুযোগ দেয়া হউক এবং যারা অনিয়মের সাথে জড়িত তাদেও বিরুদ্ধে কঠোর শাস্তির ব্যবস্থা নেয়া হউক। ##

Spread the love